সেই পুত্রের বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা

5

পটিয়া প্রতিনিধি

মাকে গুলি করে খুন করা সেই পুত্রের বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়ের করেছে পটিয়া থানা পুলিশ। ফরেনসিক প্রতিবেদন হাতে পাওয়ার পর গতকাল এস আই মনোয়ার বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মাকে গুলি করে খুনের অপরাধে বোনের দায়ের করা মামলায় খুনি পুত্র মাইনুল গত ৬ মাস ধরে কারাগারে আছেন। গত ১৭ আগস্ট মাকে গুলি করে খুনের পর রাতে তল্লাশি চালিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাপা অফিসের একটি র‌্যাকে অস্ত্রটি খুঁজে পায় পুলিশ। কিন্তু ওই অস্ত্রটি খুনের ঘটনায় ব্যবহৃত হয়নি। অস্ত্রটি উদ্ধারের পর সেটি সচল কিনা তা পরীক্ষার জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হয়। গতকাল প্রতিবেদন আসে অস্ত্রটি সচল। এর পরই পুলিশ বাদি হয়ে মাইনুর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেল ইসলাম জানান, জেলা জাপার কার্যালয়ে তল্লাশি চালানোর সময় একটি পিস্তল খুঁজে পান। তবে খুনের ঘটনায় ওই পিস্তলটি ব্যবহার করা হয়নি।খুনের ঘটনায় ব্যবহৃত হয়নি।
গত বছরের ১৩ জুলাই বার্ধক্যজনিত কারণে জেলা জাপার সভাপতি সামশুল আলম মাস্টার মারা যান। তার মৃত্যুর ৩৩ দিনের মাথায় সম্পত্তির বিরোধে মাকে গুলি করে খুন করেন পুত্র মাইনুল।
এর আগে মাইনুল কোমরে থাকা পিস্তল বের করে বোন শায়লা শারমীনকে উদ্দেশ্যে গুলি করে। গুলি ফায়ায় না হওয়ায় ভাগ্যক্রমে তিনি বেঁচে যান। পরবর্তীতে মা জেসমিন আকতারকে সামনে পেয়ে কপালে গুলি চালায়। মা জেসমিন আকতার গুলিবিদ্ধ হয়ে ফ্লোরে লুটিয়ে পড়েন। ঘটনার পর মাইনুল পালিয়ে যায়। মঙ্গলবার রাতেই বোন শাইলা শারমীন নিপা বাদী হয়ে মাঈনুলের বিরুদ্ধে পটিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
পরে পুলিশ ঘটনাস্থল থেকে ১০ রাউন্ড কার্তুজ ও ১টি এয়ারগান, ব্যবহৃত ও অব্যহৃত দু’টি গুলি উদ্ধার করে। সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে জাতীয় পার্টির পটিয়া অফিস থেকে আরও একটি পিস্তল উদ্ধার করে।