সৃষ্টি লগ্ন থেকে বাংলাদেশের পাশে ভুটান

2

 

পূর্বদেশ ডেস্ক

ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল বলেছেন, ভুটান সরকার বাংলাদেশের সৃষ্টিলগ্ন থেকে পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। গতকাল তাকে দেয়া এক আনুষ্ঠানিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। ভুটানে বাংলাদেশি ব্যবসায়ী অলি আহমেদের আমন্ত্রণে গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় কচুয়ামোড়া গ্রাম সফর করেন রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল। সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে চূড়ান্ত বিজয়ের আগেই ভুটান বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশ নামক একটি রাষ্ট্রের স্বীকৃতি আদায় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি বলেন, আমরা চাই ভুটানের সাথে আমাদের সম্পর্ক সব সময়ই মজবুত থাকুক।
এ সময় আরও উপস্থিত ছিলেন ভুটানে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী, রয়েল ভুটান অ্যাম্বাসির কনস্যুলার কেনছু থিনলে, ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোজ্জামেল হোসেন রেজা প্রমুখ। খবর বাসস’র
সংবর্ধনা সভা শেষে রাষ্ট্রদূত রিনচেন কুইন্ডসিল দুপুরে মধ্যাহ্ন ভোজে অংশ গ্রহণ করেন। পরে সীমান্তবর্তী সেজামোড়ায় বিজিবি ক্যাম্প সংলগ্ন নির্মাণাধীন মুক্তিযুদ্ধ মনুমেন্ট পরিদর্শন করেন তিনি।