সুবিধালোভীদের ভিড়ে যোগ্যরা কোণঠাসা

15

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ টানা একযুগ ধরে ক্ষমতায়। তাই সুবিধালোভী ও ভাসমান-অস্তিত্বহীন কিছু মানুষের ভিড় বেড়েছে। এদের লক্ষ্য একটাই পরীক্ষিত নেতা-কর্মীদের নানাভাবে প্রশ্নবিদ্ধ করে পদ হাতিয়ে নিয়ে নিজেদের আখের গোছানো এবং নেতৃত্বের যোগ্যতাকে খাটো ও অসম্মান করে কুউদ্দেশ্যে নিজেকে যোগ্য হিসেবে জাহির করা। তিনি গতকাল শনিবার বিকেলে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদাক আ জ ম নাছির উদ্দীন বলেন, আমাদেরকে নিজের শক্তিতে দাঁড়াতে হবে। মানুষের মন জয় করে আস্থা অর্জনের জন্য শত উপাদান আছে। বিগত এক যুগে সরকারের অনেক সাফল্য ও অর্জন আছে। সদিচ্ছা ও সুপরিকল্পিতভাবে এই শত উপাদান ও অর্জন মানুষের মাঝে পৌঁছে দিতে পারলে জনসম্পৃক্ততা বাড়বে। তিনি আরো বলেন, সংকীর্ণতা ও আত্মস্বার্থ পরিহার করে দলীয় স্বার্থকে বড় করে দেখতে হবে। সাধারণ মানুষের মাঝে যার গ্রহণযোগ্যতা আছে এবং যিনি ঝড়-ঝাপ্টা সইতে পারেন তাকে টেনে আনতে হবে।
সভায় এক সাংগঠনিক সিদ্ধান্তে প্রতিটি ওয়ার্ডে কার্যকরী কমিটির সভা করে নতুন সদস্যদের যাচাই-বাছাইপূর্বক অন্তর্ভুক্তকরণ এবং প্রতিটি জাতীয় দিবস পালন ও উদ্যাপন প্রস্তুতি, আগামী ঐতিহাসিক ৭ মার্চ নগরীর প্রতিটি বাসা-বাড়ি ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, থানা ও ওয়ার্ড কার্যালয়ে বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার করার আহŸান জানানো হয় এবং আজ বিকেল ৩টায় শহীদ মিনার চত্বরে মহানগর আওয়ামী লীগের ৭ মার্চের আলোচনা সভায় প্রতিটি ওয়ার্ড থেকে সক্রিয়ভাবে অংশগ্রহণের নির্দেশনা দেওয়া হয়।
সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সম্পাদকমÐলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, আহমেদুর রহমান সিদ্দিকী, মোহাম্মদ হোসেন, জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, জোবায়েরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আবুল মনছুর, কামরুল হাসান বুলু, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, মহব্বত আলী খান, বখতেয়ার উদ্দীন খান, ইঞ্জিনিয়ার বিজয় কিষান চৌধুরী, জাফর আলম চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, নেছার উদ্দীন মঞ্জু, বেলাল আহমেদ, ছিদ্দিক আলম, সুলতান আহমদ চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী সিইনসি স্পেশাল, মোহাম্মদ হারুনুর রশীদ, শাহাবুদ্দিন আহমেদ, মোহাম্মদ মমিনুল হক, এম এ হালিম, এ এস এম ইসলাম, কাজী আলতাফ হোসেন, অধ্যক্ষ আসলাম হোসেন, মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ সালাম উদ্দীন, মোহাম্মদ মঈনুদ্দিনসহ ৪৩টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহব্বায়ক ও যুগ্ম আহব্বায়কবৃন্দ। বিজ্ঞপ্তি