‘সুপার সয়াবিন’ বলে পাম অয়েল বিক্রয়ে প্রতারণা

3

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে মোড়কবিহীন নিম্নমাণের পামওয়েল বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন প্রচারের দায়ে এক ব্যবাসায়ীকে অর্ধলক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্ত ওই ব্যবসায়ী হলেন নগরীর হালিশহর এলাকার মো. হোসেনের ছেলে আমজাদ হোসেন (৪০)।
গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ১০ টায় গোপন তথ্যের ভিত্তিতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শাহিদুল আলম।অভিযানে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতার হোসেনসক অন্যান্যরা সহযোগিতা করেন।
ইউএনও মো. শাহিদুল আলম জানান, সরকারহাট বাজারে মোড়কবিহীন নিম্নমাণের পামওয়েল বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন প্রচারের দায়ে ব্যবসায়ী আমজাদ হোসেনকে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অর্ধলক্ষ টাকা অর্থদÐ করা হয়।
তিনি আরও জানান, অভিযানকালে দেখা যায় একটি ট্রাকে করে ভোজ্যতেল বিক্রি করা হচ্ছে। যার কোনো বিএসটিআই অনুমোদন নেই। অনুমোদনবিহীন এসকল ভোজ্য তেলের বোতলের গায়ে পণ্য সম্পর্কে ছিল না কোনো ধরনের তথ্য।
এছাড়া এসকল পামওয়েল বিক্রির সময় ‘সুপার সয়াবিন’ বলে মাইকে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছিল। নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিত করতে এরূপ অভিযান চলমান থাকবে বলে ইউএনও জানান।