সুজনকে পাপনের ধমক

14

খালেদ মাহমুদ সুজন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের একজন সদস্য। যিনি একই সঙ্গে বিসিবির টিম ম্যানেজমেন্টে আছেন, আবাহনী, ঢাকা ডায়নামাইটসের কোচ, আবার জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেন তিনি। সাধারণত জাতীয় দলের যেকোনো সিরিজ বা টুর্নামেন্টের পর পারফরম্যান্সের মূল্যায়নের রিপোর্ট জমা দিতে হয় ম্যানেজারকে।
খেলা শেষে বোর্ডের কাছে এ জবাবদিহিতা আবশ্যক। তবে খালেদ মাহমুদ নিজেই ম্যানেজার, আবার নিজেই বোর্ড সদস্য। তাই জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন নিয়ে এক ধরনের নৈতিকতার বিষয়টি জড়িত তাকে ঘিরে।
তার এই কর্মকাÐ গত ২৩ অক্টোবর জেনে গেছেন বিসিবি সভাপতি। ২২ অক্টোবর বিসিবিতে যে জরুরি সভা হয়, সেখানেও সুজন বর্তমান খেলোয়াড়দের প্রতি আক্রমণাত্মক ছিলেন। বারবার খেলোয়াড়দের বিপক্ষে অবস্থান করাতে রেগে যান বিসিবি সভাপতি। রাগান্বিত হয়ে তিনি বলে ওঠেন, ‘চুপ করো। তুমি (খালেদ মাহমুদ) আর কথা বলবা না। একটা কথাও না। তোমার লজ্জা লাগে না! টাকা নাও আবার কথা বলো! আমাকে অনেক ভুল বুঝাইছ এত দিন।’
মঙ্গলবারের সংবাদ সম্মেলনেও নাজমুল হাসান স্বীকার করেন, বিসিবির পরিচালক হয়েও জাতীয় দলের ম্যানেজার হিসেবে খালেদ মাহমুদের বেতন নেওয়া, ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন দলের কোচিং করানো স্বার্থের পরিপন্থি।