সীতাকুন্ডে ৮৬ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

13

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে উদ্বোধনের ৪ ঘন্টার মধ্যে যুবলীগের দলীয় কার্যালয়ে হামলার ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করেছেন ওয়ার্ড যুবলীগের সভাপতি ওসমান তারেক। গতকাল বৃহস্পতিবার বিকালে ২৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি করে এই মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত আসামিরা সবাই বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী বলে জানা গেছে।
গত বুধবার সন্ধ্যায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের টেরিয়াইল বাজারে ইউনিয়ন যুবলীগের অফিসে হামলার সময় ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতিসহ দুইজন গুরুতর আহত হন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। হামলার সময় যুবলীগের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুরসহ বেশ কয়েকটি ককটেল ও রকেট লাঞ্চার নিক্ষেপের ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ করা হয়।
স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা জানান, গত বুধবার সন্ধ্যায় উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের টেরিয়াইল বাজারে ৯নং ওয়ার্ড যুবলীগের নতুন একটি কার্যালয় উদ্বোধন করেন উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহজাহানসহ আমন্ত্রিত নেতৃবৃন্দ। উদ্বোধনের ৪ ঘন্টার মধ্যে ৫০-৬০ জনের একটি দল অতর্কিত হামলা চালায় যুবলীগ কার্যালয়ে। এ সময় তারা যুবলীগ অফিস ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও রকেট লাঞ্চার নিক্ষেপ করে চলে যায়। পরে ঘটনাস্থলে আসেন যুবলীগ নেতৃবৃন্দ ও সীতাকুন্ড থানা পুলিশ।
এই হামলার জন্য বিএনপির নেতা-কর্মীদের দায়ী করে বারৈয়াঢালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম জানান, ‘যুবলীগের দলীয় কার্যালয়টি বিকেলে উদ্বোধন করি দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে। কিন্তু উদ্বোধনের চার ঘন্টা না পেরোতেই ৫০-৬০ জনের সন্ত্রাসী দল যুবলীগের অফিস কার্যালয়ে এসে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় অফিস কার্যালয়ে থাকা ওয়ার্ড যুবলীগের সভাপতি ওসমান তারেক ও যুবলীগ কর্মী মাসুদকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করা হয়। হামলার এক পর্যায়ে সন্ত্রাসীরা আতঙ্ক ছড়াতে বেশ কয়েকটি হাত বোমা, ককটেল ও রকেট লাঞ্চার নিক্ষেপ করে।
তিনি অভিযোগ করেন, বিকেলে অফিস উদ্বোধনের আগে স্থানীয় বিএনপি নেতা অহিদুল ইসলাম শরীফ পরিকল্পিতভাবে তার বাড়িতে দুর্বৃত্তের হামলা হয়েছে মর্মে মিথ্যা গুজব ছড়িয়ে বিভ্রান্তির সৃষ্টি করে। পরে তার উস্কানিতে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা যুবলীগের সদ্য উদ্বোধন করা অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটায় বলে আমরা প্রমাণ পেয়েছি’।
সীতাকুন্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ‘যুবলীগের কার্যালয়ে হামলার ঘটনায় ওয়ার্ড যুবলীগ সভাপতি ওসমান তারেক বাদী হয়ে ২৬ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আমরা অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছি’।