সীতাকুন্ডে ৬১ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা ব্যবসায়ী

59

সীতাকুন্ডে ৯ ব্যবসায়ীর ৬১ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা হয়ে গেছেন এক ব্যবসায়ী। গত সোমবার পৌরসদর বাজারে এ ঘটনা ঘটে। পালিয়ে যাওয়া ব্যবসায়ী লিটন পালের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে, সীতাকুন্ড পৌরসদরে ৫ বছর পূর্বে মা-মনি জুয়েলার্স নামে জুয়েলারি স্বর্ণ ব্যবসা শুরু করে লিটন পাল। দীর্ঘদিন ধরে ব্যবসা চালু করলেও ছিল না তেমন পুঁজি। এরপরও বিভিন্ন ব্যবসায়ীর সহযোগিতায় ব্যবসাটি চালিয়ে আসছিলেন তিনি। এ অবস্থায় গত সোমবার
দুপুরের পর ক্রেতার নাম ব্যবহার করে নিউ আপন জুয়েলার্স, সুমন জুয়েলার্স, বাগদাদ জুয়েলার্স, শাহ আমানত, বন্ধু স্বর্ণ, মিমি জুয়েলার্স, নিউ সন্দ্বীপ জুয়েলার্স, নিউ সনি জুয়েলার্স ও লিজু জুয়েলার্স থেকে ৬১ ভরি স্বর্ণ নিয়ে লাপাত্তা হয়ে যান তিনি। পরে ভুক্তভোগী ব্যবসায়ীর তার হদিস না পেয়ে প্রশাসনসহ জুয়েলারি সমিতিকে অবহিত করেন।
তারা জানান, ব্যবসায়ী লিটন বিক্রির উদ্দেশ্যে প্রায় সময় স্বর্ণ নিয়ে যেত। ঐদিনও ক্রেতার কাছে বিক্রির কথা বলে স্বর্ণ নিয়ে যায়। এরপর ব্যবসায়ী লিটনের হদিস না পাওয়ায় আমরা প্রশাসনকে অবহিত করেছি। এই ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
এ বিষয়ে সীতাকুন্ড পৌরসদর জুয়েলারি সমিতির সভাপতি মো. মেজবাহ উদ্দিন বলেন, ‘এ ধরনের ঘটনার পর ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ব্যবসায়ীর ভাই পৌরসদর দোকান মালিক সমিতির পদস্থ থাকায় বিশ্বাস করে স্বর্ণ ধার দেয় ব্যবসায়ীরা। অথচ সেই বিশ্বাসের উপর আঘাত করে স্বর্ণগুলো নিয়ে পালিয়ে গেছে লিটন পাল। এ ঘটনার পর পালিয়ে যাওয়া ব্যবসায়ীকে প্রশাসনের হাতে সোপর্দ করতে পরিবারের সদস্যদের পরামর্শ দেয়া হয়েছে বলেও জানান তিনি’।