সীতাকুন্ডে ১৫ জেলে আটক, জরিমানাসহ জাল ও বরফ জব্দ

5

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সময়ে সাগর থেকে মাছ ধরার অপরাধে ১৫ জেলেকে আটক করা হয়েছে। জরিমানাসহ তাদের কাছ থেকে জাল ও বরফ জব্দ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য অফিস, কোস্ট গার্ড ও কুমিরা নৌ-পুলিশের যৌথ অভিযানের নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।
অভিযানে ১৫ জন জেলেকে আটক করে ৭৫ হাজার টাকা জরিমানা, ১০ হাজার মিটার জালসহ ১৫টি বরফের ক্যান জব্দ করা হয়েছে।
উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সীতাকুন্ড উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর এবং বাংলাদেশ কোস্ট গার্ড কুমিরার যৌথ উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে সন্দ্বীপ চ্যানেলে মোবাইল কোর্ট পরিচালনা করে ১০ হাজার মিটার জাল এবং ১৫টি বরফের ক্যান জব্দ করা হয়। এসময় ১৫ জন জেলেকে আটক করা হয়।
সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মা-ইলিশ নিধন করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের আওতায় আটককৃত ১৫ জন জেলেকে ৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত বরফের ক্যানও ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্ট গার্ড কুমিরার কন্টিনজেন্ট কমান্ডার তপন সরকার এবং কুমিরা নৌ-পুলিশের ওসি বিদ্যুৎ কুমার বড়ুয়াসহ সঙ্গীয় ফোর্স।