সীতাকুন্ডে মুক্তিযোদ্ধা সংসদের প্রতিবাদ সভা

12

সীতাকুন্ড প্রতিনিধি

এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে “বাইচান্স” বলে মহান মুক্তিযুদ্ধের অবমাননাকারী বিএনপি নেতা গয়েশ^র চন্দ্র রায়ের বিতর্কিত মন্তব্যর বিরুদ্ধে সীতাকুন্ড উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরের দিকে সীতাকুন্ড উপজেলা মুক্তিযোদ্ধা ভবনে প্রতিবাদ সভা শেষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শান্তিপূর্ণ একটি মানববন্ধন করেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার (সীতাকুন্ড-সন্দ্বীপ)বীর মুক্তিযোদ্ধা কাজী সিরাজুল আলম।
তিনি বলেন, গয়েশ্বর চন্দ্র রায় একটা ভন্ড রাজনীতির ফসল। আর বিএনপি কি বুঝবে স্বাধীনতা সংগ্রাম, লাল-সবুজের পতাকা। অনেক মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমাদের অর্জিত এই স্বাধীনতা। আর বিএনপি নেতা ভন্ড গয়েশ্বর বলেন ‘বাইচান্স আমাদের দেশ স্বাধীন হয়েছে’। মানে কোন রকম কষ্ট ছাড়াই হঠাৎ স্বাধীন হয়ে গেছে। একটা স্বাধীন দেশে বাস করে তিনি এই রকম কথা বলতে পারেন না। তার বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা হওয়া দরকার বলে আমি মনে করি।
উপজেলা বীর মুক্তিযোদ্ধা মো. জহির উদ্দিন ফারুকের পরিচালনায় প্রধান বক্তা ছিলেন উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মোতাহের হোসেন ছিদ্দিকী, বিশেষ অতিথি ছিলেন বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম মহসিন জাহাঙ্গীর, সাবেক ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, মানিক লাল বড়ুয়া। এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ফোরকান উদ্দিন, মাসুক ইলাহী, শাহ আলম, মো. ফারুক, আবদুল গনি, মাখন লাল। সীতাকুন্ড উপজেলা সকল মুক্তিযোদ্ধাগণ মানববন্ধনে উপস্থিত থেকে স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বিএনপি নেতা গয়েশ্বর রায়কে ভন্ড ভন্ড বলে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলে। বিএনপি গয়েশ্বর রায়ের এই বক্তব্যের দায় এড়াতে পারে না বলে জানান বক্তারা।