সীতাকুন্ডে বিয়ের বাস উল্টে শিশু নিহত, আহত ২০

40

সীতাকুন্ডে বাস উল্টে মো. রায়হান (১০) নামের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় ঐ বাসের ২০ যাত্রী আহত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার সোনাইছড়ি বার আউলিয়া শেয়ারিফুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বাসটি নগরীর হালিশহর থেকে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সীতাকুন্ড যায়। সেখান থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুটি হালিশহর নয়াবাজার এলাকার ইমরানের পুত্র। আহতরা হলেন চট্টগ্রাম কমার্স কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী লিপি আক্তার প্রিয়া (২১), মো. মাহতাব (১০), ছেনোয়ারা (৫০), ইয়াসমিন আক্তার (৩৫), শামিমা (২২), প্রিয়া মনি (১৮), সবনম (১৮), দেলোয়ার (৩০), নজু খান (৩২), কাউছার (২৮), এমরান (৪০), মাহিয়া (১২), রমজান (১২), আরিফা (১২), বিসমিন (১৬)। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।
জানা যায়, গতকাল সকালের দিকে একই পরিবারের আত্মীয়-স্বজন মিলে নগরীর হালিশহর নয়াবাজার এলাকা থেকে একটি বাসযোগে সীতাকুন্ড উপজেলার বারৈয়াঢালা টেরিয়াইল এলাকায় একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানে যায়। সেখানে অনুষ্ঠান শেষ করে কনের বাড়িঘর দেখে ফের হালিশহরের দিকে ফিরছিল। এসময় সীতাকুন্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বার আউলিয়া শেয়ারিফুল এলাকা অতিক্রমকালে বাসটি নিয়ন্ত্রণ মহাসড়কের পাশ্বর্বর্তী খাদে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে ভাটিয়ারিস্থ বিএসবিএস হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার রায়হান নামে এক শিশুকে মৃত ঘোষণা করেন এবং আহতদের মধ্যে চারজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
সীতাকুন্ডে বার-আউলিয়া হাইওয়ে থানার ওসি আওয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আমরা আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছি, শুনেছি একজন শিশু মারা গেছে।’