সীতাকুন্ডে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দুই কন্যাসহ নিহত

101

সীতাকুন্ডে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাইফুজ্জামান (৫০) ও তার দুই কন্যা নিহত হয়েছেন। নিহত দুই কন্যা হচ্ছে আফরা আনান খান (১৩) ও তাসমিন জামান খান (১১)। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন স্ত্রী কনিকা বেগম (৪০) ও পুত্র মন্টু (১০) এবং অজ্ঞাত আরও এক ব্যক্তি। গতকাল শনিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, নিহত সাইফুজ্জামান চাঁদপুর কচুয়া এলাকার বাসিন্দা এবং বাংলাদেশ ব্যাংক ঢাকা অফিসের যুগ্ম পরিচালক ছিলেন। পুলিশ এ দুর্ঘটনায় লরি ও এর চালককে আটক করেছে। আটক চালক ফেনী জেলার সেনপুর বড় বাড়ি এলাকার আমির হোসেনের পুত্র মো. জহির উদ্দিন (২৪)।
ফৌজদারহাট ট্রাফিক কার্যালয়ের টিআই রফিক আহাম্মেদ মজুমদার বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়ে ব্যাংক কর্মকর্তা ও উনার স্ত্রী, পুত্রকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে এবং নিহত দুই শিশু কন্যার লাশ উদ্ধার করে চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করি। এছাড়া আমরা গাড়ি (লরি) ও এর চালককে আটক করে থানায় সোপর্দ করি।
জানা গেছে, ছুটিতে স্ত্রী, কন্যা ও পুত্রসহ বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক সাইফুজ্জামান বান্দরবান বেড়াতে যান। গতকাল শনিবার ভোরে বান্দরবান থেকে নিজে প্রাইভেটকার চালিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন। সকাল ৮ টায় সীতাকুন্ডের সলিমপুর ফৌজদারহাট মহাসড়কের পোর্টলিংক রোড অতিক্রমকালে চট্টগ্রামমুখি একটি লরি চট্টগ্রাম পোর্ট কানেক্টিং রোডে দ্রুত ঢুকতে গিয়ে ঢাকামুখি প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এ সময় ব্যাংক কর্মকর্তার প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। একই সময় অপর একটি প্রাইভেটকারেও ধাক্কা লেগে সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। এতে ওই কারটির চালকও আহত হন। কারটিতে চালক ছাড়া কেউ না ছিলেন না। দুর্ঘটনাস্থলে ব্যাংক কর্মকর্তার দুই কন্যা মৃত্যুবরণ করেন এবং ব্যাংক কর্মকর্তা সাইফুজ্জামানসহ আহতদের উদ্ধার করে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস ও পুলিশ তাৎক্ষণিক চমেক হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নেওয়ার পর ব্যাংক কর্মকর্তা মৃত্যুবরণ করেন। তার স্ত্রী ও পুত্র হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছেন। স্ত্রী কনিকা বেগমের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন বলেন, ফৌজদারহাট এলাকায় লরি ধাক্কায় ঘটনাস্থলে ব্যাংক কর্মকর্তার দুই কন্যা শিশুর মৃত্যু হয়। আর মেডিক্যালে আনার পর ব্যাংক কর্মকর্তাও মৃত্যুবরণ করেন। এছাড়া ব্যাংক কর্মকর্তার স্ত্রী ও পুত্র এবং অজ্ঞাতনামা এক লোক হাসপাতালে ভর্তি রয়েছেন।
চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদেরকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করি। নিহত দুই মেয়ের লাশ উদ্ধার করে চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করি। পরে শুনেছি আহত ব্যাংক কর্মকর্তাও হাসপাতালে নেওয়ার পর মৃত্যুবরণ করেন।