সীতাকুন্ডে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী

13

পূর্বদেশ ডেস্ক

সীতাকুন্ডের কুমিরা নামক স্থানে বিএম কন্টেইনার ডিপোতে রাসায়নিক বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী । সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এর নির্দেশে ২৪ পদাতিক ডিভিশন ৪ জুন রাত হতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ শুরু করে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’কে অগ্নিনির্বাপণ এবং উদ্ধার অভিযানে সহায়তা প্রদানের অংশ হিসেবে ডিপোর বিষাক্ত কেমিক্যাল যেন অন্যত্র ছড়িয়ে না পড়ে সে ব্যাপারে অত্যন্ত দ্রুততার সাথে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করে। অগ্নিকান্ডে আহত ব্যক্তিদের সিএমএইচ চট্টগ্রাম এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। এছাড়া গুরুতর আহত ব্যক্তিদের বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য রবিবার বিকেলে চট্টগ্রাম হতে ঢাকায় আনা হয়। খবর বাসস
জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল সাইফুল আবেদীন সশরীরে উক্ত এলাকায় উপস্থিত হয়ে সার্বিক সহায়তা কার্যক্রম অবলোকন এবং গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ সহায়তা অব্যাহত রাখার জন্য সেনাবাহিনী কাজ করবে।