সীতাকুন্ডে নৌকা প্রার্থীদের মনোনয়ন প্রাপ্তি উৎসব

26

সীতাকুন্ড প্রতিনিধি

প্রায় সপ্তাহখানেক ধরে ঢাকায় অবস্থান করার পর সীতাকুন্ড উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীরা স্ব স্ব এলাকায় ফিরছেন। এমন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার বিকাল থেকে স্ব স্ব এলাকায় নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীর অনুসারীরা মহাসড়কে জড়ো হন। প্রার্থীরা তাদের নির্বাচনী এলাকায় গাড়ি থেকে নামামাত্র নেতাকর্মীরা মহাসড়ক দখল করে নৌকার মনোনয়ন প্রাপ্তির উৎসবে মেতে উঠেন। এ সময় মহাসড়কের চট্টগ্রামমুখি লাইনে দূরপাল্লার গাড়িগুলো আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ স্ব স্ব ঘটনাস্থলে গিয়ে অনুরোধ করে নেতাকর্মীদের মহাসড়ক থেকে নামিয়ে দিলে ধীরে ধীরে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।
সীতাকুন্ডের কর্মরত সাংবাদিক কামরুল ইসলাম দুদু বলেন, আমি বাড়বকুন্ডে গিয়েছি একটা সংবাদ সংগ্রহ করতে। সংবাদ সংগ্রহ শেষে বাড়ি ফেরার জন্য বাড়বকুন্ড থেকে গাড়িতে উঠি। গাড়িটি নড়ালিয়া পিএইচপি গেইটের সামনে আসলে নৌকা মনোনীত প্রার্থীর নেতাকর্মীদের আনন্দ উৎসবে সৃষ্ট যানজটে আটকা পড়ি। মূলত বাড়বকুন্ড থেকে আমার বাড়ি বারআউলিয়া আসতে ১৫ থেকে ২০ মিনিট সময় লাগে, সেখানে যানজটের কারণে দেড় প্রায় ঘণ্টা সময় লেগেছে।
এ বিষয়ে বার আউলিয়া হাইওয়ে থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, ঢাকা থেকে প্রার্থীরা আসার খবরে মহাসড়কে স্ব স্ব এলাকার নেতাকর্মীরা জড়ো হওয়ার কারণে যানজটের সৃষ্টি হয়। এসময় পুলিশ পাঠিয়ে নেতাকর্মীদের মহাসড়ক থেকে সরে যেতে অনুরোধ করা হয়। তারা সরে পড়লে যান চলাচল স্বাভাবিক হয়ে পড়ে।
উল্লেখ্য, সীতাকুন্ড উপজেলার সৈয়দপুর থেকে সলিমপুর ৯টি ইউনিয়নের মধ্যদিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অতিবাহিত হয়েছে। নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীদের নেতাকর্মীরা স্ব স্ব এলাকায় মহাসড়কে অবস্থান করায় গতকাল দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। উপজেলায় নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীরা হলেন ১নং সৈয়দপুর ইউপিতে বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, ২নং বারৈয়াঢালা বর্তমান চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, ৪নং মুরাদপুর ইউপিতে নতুন মুখ সাবেক ইউপি চেয়ারম্যান এস.এম রেজাউল করিম বাহার, ৫নং বাড়বকুন্ড ইউপিতে বর্তমান চেয়ারম্যান সাদাকাত উল্লাহ মিয়াজী, ৬নং বাঁশবাড়িয়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, ৭নং কুমিরা ইউপিতে মোরশেদুল আলম চৌধুরী, ৮নং সোনাইছড়ি ইউপিতে মো. মনির আহমেদ, ৯নং ভাটিয়ারী ইউপিতে মো. নাজিম উদ্দিন ও ১০নং সলিমপুরে বর্তমান চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ।