সীতাকুন্ডে দুর্ঘটনায় আহতদের পাশে বিভিন্ন সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ

51

মহানগর আওয়ামী লীগ :
সীতাকুন্ডে বি.এম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে নিহদের রুহের মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আয়োজনে মুসাফিরখানা মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা জোবায়ের আহমদ। দোয়া ও মিলাদ মাহফিলপূর্ব মুসল্লিদের উদ্দেশ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সংকট মোকাবেলায় আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়ায়- এটাই সত্য। দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ, উপদেষ্টা শেখ মো. ইসহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ সমশের, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

জেনারেল ইবরাহিম :
সীতাকুন্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাÐে দগ্ধদের দেখতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। সোমবার (৬ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে যান তিনি।

মোহাম্মদ ফারুক :
বিএম কন্টেইনার ডিপোতে সংঘটিত ভয়াবহ বিষ্ফোরন ও অগ্নিকান্ডে আহতদের পাশে দাঁড়াতে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ছুটে গেলেন চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগের সাবেক আহব্বায়ক ও যুবলীগ নেতা মোহাম্মদ ফারুক। গতকাল তিনি যুবলীগের নেতাকর্মীদের নিয়ে মেডিকেলে যান এবং কয়েকঘন্টা সেখানে অবস্থান করেন। এসময় তিনি ডাক্তার ও নার্সদের সাথে শশ্রুসা কাজে যথাসাধ্য অংশগ্রহন করেন। প্রচুর পানি, ঔষধ, রক্ত ও পথ্যের প্রয়োজনীয়তা দেখে তিন সাথে থাকা নেতাকর্মীদের রক্তদান ও সামর্থানুসারে অন্যান্য সহায়তা দানের আহব্বান জানান।

বাংলাদেশ যুব ইউনিয়ন :
বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডে আহতদের সহায়তায় গত ৬ জুন বাংলাদেশ যুব ইউনিয়নের পক্ষ থেকে প্রয়োজনীয় ঔষধ সামগ্রী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থিত চট্টগ্রাম জেলা প্রশাসকের অস্থায়ী দফতরে হস্তান্তর করা হয়। এই সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া ও সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির।

পোর্ট সিটি ইউনিভার্সিটি :
সীতাকুন্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় আহতদের দেখতে ও খোঁজ-খবর নিতে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একটি প্রতিনিধিদল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: নুরল আনোয়ারের নেতৃত্বে শিক্ষক ও কর্মকর্তাদের পরিদর্শন দলটি সেখানে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের পাশে কিছুক্ষণ অবস্থান করেন।

দক্ষিণ জেলা যুবলীগ নেতৃবৃন্দ :
গত ৬ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখীল এর নির্দেশে সীতাকুন্ড বিএম কন্টেনার ডিপো বিষ্ফোরনে আহতদের জন্য নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগ’র ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহব্বায়ক, সাবেক সহ-দপ্তর সম্পাদক এবং সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী রাজু দাশ হিরো’র নেতৃত্বে উপস্থিত নেতৃবৃন্দ যুবরীগ নেতা লায়ন সন্তোষ কুমার নন্দী, রতন সেন মুন্না প্রমুখ।

যুবলীগ নেতা মাহবুবুল হক সুমন :
বিএম ডিপোতে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহŸায়ক মাহবুবুল হক সুমনের উদ্যোগে শহীদ মিনারস্থ মুসাফিরখানা জামে মসজিদে দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন শাহীন সরওয়ার, রাজীব হাসান রাজন, সোহেল রানা, মো. ওয়াসিম, মো. লোকমান, রফিকুল মান্নান জুয়েল, কফিল উদ্দীন, আব্দুর রহিম জিল্লু, নিজাম কাদের, নাসির উদ্দীন, আবদুল্লা আল মামুন, মো. শহীদ, ইস্কান্দর রনি, মো. মহসিন, মনিরুল ইসলাম মুন্না, শাহনেওয়াজ আশরাফী, মো. জোবায়ের, নোমান চৌধুরী প্রমুখ।

এসএসসি ২০০০ ব্যাচ চট্টগ্রাম গ্রুপ :
সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডে আহতদের আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে এসএসসি ২০০০ ব্যাচ চট্টগ্রাম গ্রুপ। গত ৭ জুন চমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীনদের মাঝে গ্রুপের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ডা. জাবেদ বিন আয়ুব সাগর, ইয়াকুব আলী সুমন, হেলাল সিকদার, মিজানুর রহমান, হুমায়ুন, আশরাফ, কায়েস, রাসেল, ইমরান, বাশার, সাজ্জাদ হোসেন, অঞ্জন দাস, তাইজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সুপ্রিম পার্টি :
সীতাকুন্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপো বিস্ফোরণে আহতদের বিনামূল্যে ওষুধ ও খাবার দিয়ে পাশে দাড়িয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টি। গত ৫ জুন রোববার সীতাকুন্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপো বিস্ফোরণে আহতদের চিকিৎসার প্রয়োজনীয় ওষুধ ও সার্জিক্যাল সরঞ্জাম বিএসপির চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর নির্দেশে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটের কর্তব্যরত ডাক্তারদের হাতে তুলে দেন বাংলাদেশ সুপ্রিম পার্টির কেন্দ্রীয় নেতারা। এছাড়া হাসপাতালে উপস্থিত আহত নিহত আত্মীয় স্বজনদের কাছে দলের কর্মীরা শুকনা খাবার ও পানি সরবরাহ করেন। মইনীয়া সাইফীয়া ব্লাড ব্যাংক এর কর্মীরা রক্ত সরবরাহ করে আহতদের রক্ত দান করছেন। এসময় বাংলাদেশ সুপ্রিম পার্টির কেন্দ্রীয় নেতা কাজী শহীদুল­াহর নেতৃত্বে নোমান উদ্দিন রাজিব, গিয়াস উদ্দিন রাজিব, মাহবুবুর রহমান আপনসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ :
বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের চট্টগ্রাম মহানগর শাখা সীতাকুন্ডের বিএম কন্টেনার ডিপোর দুর্ঘটনায় আহত অগ্নিদগ্ধদের সেবায় আত্মনিয়োগ করেছে। গতপরশু শনিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিদগ্ধদের ভর্তি করানোর পর পরই ঐক্য পরিষদের ৩০জন কর্মী মেডিকেল ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করে। গত রোববার মেডিকেল কলেজে কর্মরত স্বেচ্ছাসেবীদের মধ্যে শুকনো খাবার ও পানি এবং আহতদের জন্যে চিকিৎসা সামগ্রী প্রদান করে। গত সোমবারও অগ্নিদগ্ধদের জন্য ইভার্ণ মলম, ড্রেসিং-র জন্যে গজ ও কটন, চোখের ড্রপ মেডিকেল ক্যাম্পে জমা দেয়া হয়। বিজ্ঞপ্তি