সীতাকুন্ডে দুই ব্যবসায়ীকে জরিমানা

5

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে অবৈধভাবে চাল মজুদ করার দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম এই ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।
জানা যায়, সারাদেশে অবৈধ মজুতদারের বিরুদ্ধে অভিযান পরিচালনার অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে উপজেলার বড় কুমিরা বাজার ও মাদাম বিবিরহাট এলাকায় দুইটি গুদামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। দেশে ধান-চালের সঙ্কট না থাকার পরও শুধু দাম বাড়ানোর কারসাজিতে মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ীরা নিজস্ব গুদামে লাখ লাখ টন মজুদ করে চালের পাহাড় গড়ে তুলেছেন এমন তথ্যর ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। স্থানীয়দের উপস্থিতিতে শত শত বস্তা চাল মজুদ করার অপরাধে তাৎক্ষণিক দুই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত ব্যবসায়ী প্রতিষ্ঠান হল কুমিরা বাজারের আলম ষ্টোর ও মাদামবিবিরহাট বাজারের জসিম ষ্টোর।
উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুল আলম বলেন, ব্যবসায়ীরা অবৈধভাবে পণ্য মজুদ করায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে চাল মজুতদারদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। অবৈধ খাদ্যপণ্য মজুতদারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শামছুন্নাহার স্বর্ণা ও সীতাকুন্ড মডেল থানা পুলিশের একটি টিম।