সীতাকুন্ডে ট্রেনে কাটায় ও কারখানার মেশিনে জড়িয়ে নিহত ২

9

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে ট্রেনের ধাক্কায় প্রায় ৩৮ বছর বয়সী অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের বাংলাদেশ মিলিটারি একাডেমি গেইট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। জিআরপি পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্টের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেন।
জানা যায়, উপজেলার ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমি গেইট এলাকায় সকালে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি ট্রেন ভাটিয়ারি অতিক্রম করার সময় অজ্ঞাত লোকটি রেললাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন। আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্লাটফর্মে রাখার পর অজ্ঞাত লোকটির মৃত্যু হয়। পরে জিআরপি পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি মর্গে প্রেরণ করে।
এ বিষয়ে সীতাকুন্ডের ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই জহিরুল ইসলাম বলেন, রেললাইন পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে অজ্ঞাত এক লোক নিহত হয়েছেন। আমরা লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্টের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছি।
মেশিনে আটকা পড়ে শ্রমিকের মৃত্যু :
সীতাকুন্ডে জি.আই তার তৈরি কারখানায় কাজ করার সময় মেশিনে আটকা পড়ে মো. রায়হান উদ্দিন (২০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে উপজেলার কুমিরা ইউনিয়নের ইলিয়াস পেট্রোল পাম্প মহাসড়কের পশ্চিম পাশ এলাকায় বেকশন ওয়্যার ড্রাইং ইন্ড্রাস্টিজ নামক জি.আই তার তৈরি কারখানায় এই দুর্ঘটনা ঘটে। নিহত রায়হান কুমিল্লা জেলার লাকসাম থানার আজগরা ইউনিয়নে হাজী বন্দার বাড়ির মো. শমিরের পুত্র।
জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ইলিয়াস পেট্রোল পাম্পের পশ্চিম পাশে বেকশন ওয়্যার ড্রাইং ইন্ড্রাস্টিজ নামক জি.আই তার তৈরি কারখানয় কাজ করতেন শ্রমিক রায়হান। মঙ্গলবার রাতে কাজ করার সময় অসাবধানতাবশত শ্রমিক রায়হানের শরীরে জি.আই তার প্যাঁচিয়ে মেশিনে আটকা পড়েন। এই সময় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
খবর পেয়ে সীতাকুন্ড মডেল থানার পুলিশ ঘটনাস্থলে থেকে লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য লাশটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়।
এ বিষয়ে সীতাকুন্ড মডেল থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, একটি তার তৈরির কারখানায় কাজ করার সময় অসাবধানতাবশত শ্রমিক রায়হানের শরীরে জি.আই তার প্যাঁচিয়ে মেশিনে ঢুকে পড়লে তার মৃত্যু হয়। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এই ব্যাপারে একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।