সীতাকুন্ডে অভিযানে ৪ হোটেলকে জরিমানা

3

সীতাকুন্ড প্রতিনিধি

জেলা প্রশাসকের নির্দেশনামতে সীতাকুন্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এ সময় নোংরা পরিবেশ ও সঠিক কাগজপত্র না থাকায় ৪টি খাবার হোটেলকে ২৩ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদাত হোসেন গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত ১ ঘণ্টা পৌরসদরে এই অভিযান পরিচালনা করেন। অভিযানে অপরিচ্ছন্ন রান্নাঘর ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় চারটি খাবার হোটেলকে জরিমানা করা হয়।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, খাবার হোটেলে প্রয়োজনীয় কাগজপত্র ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য পৌর সদরের কয়েকটি খাবার হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রয়োজনীয় কাগজপত্র না থাকা ও নোংরা পরিবেশের জন্য আল-আমিন হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, সৌদিয়া হোটেলকে ৫ হাজার, রাজবাড়ী রেস্তোরাঁকে ৫ হাজার ও কলেজ রোডের ভাই-ভাই হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন বলেন, জেলা প্রশাসনের নির্দেশনায় চট্টগ্রাম জেলায় একযোগে অভিযানের অংশ হিসাবে খাবার হোটেলগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র ও পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য হোটেলগুলোকে দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। অসাধু খাবার হোটেল ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের এসব অভিযান চলবে।