সিসিপিএ দাবা লীগ উদ্বোধন

8

চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতি আয়োজনে ও সিজেকেএস দাবা কমিটির সার্বিক সহযোগিতায় সিসিপিএ দাবা লীগ ২০২৩ গতকাল বিকালে এমএ আজিজ স্টেডিয়াম কনভেনশন হলে উদ্বোধন করা হয়। এশিয়ান জোনাল দাবা ৩.২ এর সভাপতি, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দীন শামীম প্রধান অতিথি হিসেবে এই লীগের উদ্বোধন করেন. সংঠটনের সভাপতি রাকিব উল ইসলাম সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এসএম তারেক’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম, চট্টগ্রাম চেজ একাডেমির পরিচালক আবু সুফিয়ান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমিতির সিঃ সহসভাপতি মহসীন জামান পাপ্পু, সিজেকেএস যুগ্ন সম্পাদক সৈয়দ আব্দুল আহাদ, ফিদে মাষ্টার আব্দুল মালেক সদস্য মীর্জা আরিফ, মোহাম্মদ ইসহাক, মোহাম্মদ নুরুল আমিন, কামরুল ইসলাম , সমিতির সহসভাপতি শহীদুর রহমান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, শামসুল হক, নাসির হাসান, আলী আবছার, হাসান রফিকুল, এডভোকেট তাপসী তহুরা, এডভোকেট সত্যন্জয় বড়ুয়া টিটু সহ আরো অনেকে.
বিশ্ব দাবার নিয়ন্ত্রক সংস্থা ফিদে কতৃক অনুমোদিত এই আন্তর্জাতিক রেটিং টুর্নামেন্ট ৫দিনব্যাপীসুইসলীগপদ্ধতিতেঅনুষ্ঠিতহচ্ছে। লীগের জন্য ফিদে মাষ্টার আব্দুল মালেক ও এডভোকেট শেখ তাপসী তহুরা ৫০০০/ টাকা করেআর্থিক সহোযোগিতা করেছে। এই লীগে ৫টি চেজ একাডেমি দলসহ মোট ১৪টি দলে ৮৪ জন দাবাড়ু অংশগ্রহণ করে।