সিবিআইইউতে শিক্ষা উপমন্ত্রী অর্থ আত্মসাৎকারীদের শাস্তি ভোগ করতে হবে

18

 

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অতীতে যারা অর্থ আত্মসাৎ করেছে, দুর্নীতি করেছে, তাদের আইনের আওতায় আনা হবে। তাদের শাস্তি ভোগ করতে হবে। ইতোমধ্যে ঢাকার একটি নামকরা বেসরকারি বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ৪ জন সদস্যের বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হওয়ায়, তাদেরকে জেলে পাঠানো হয়েছে। তিনি ১৫ জুন দুপুরে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে এসে এসব কথা বলেন।
সভায় স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সালাহউদ্দিন আহমদ সিআইপি। তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া কক্সবাজারবাসীর জন্য একটি উপহার। শিক্ষা-দীক্ষায় পিছিয়ে থাকা কক্সবাজারের সন্তানদের মানসম্মত উচ্চশিক্ষার পথ সুগম করার লক্ষ্যে বিশ^বিদ্যালয়ের বর্তমান বোর্ড অব ট্রাস্টিজ অত্যন্ত আন্তরিক ও এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বিশ^বিদ্যালয়ের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ও বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি প্রফেসর এ কে এম গিয়াস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন কক্সবাজার-রামু সংসদীয় এলাকার সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল।
এর আগে শিক্ষা উপমন্ত্রী বিশ^বিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখেন এবং প্রয়োজনীয় পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইন, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, জেলা যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি আয়েশা সিরাজ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। বিজ্ঞপ্তি