সিটি কর্পোরেশন ও পাইরেটস অব চিটাগাংয়ের দ্বিতীয় জয়

27

সিজেকেএস-ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ। আবারো রনি চৌধুরী বাঁশীর ঘূর্ণিতে তৃতীয় রাউন্ডের প্রথম খেলায় গতকাল সিটি কর্পোরেশন ছয় উইকেটে রাইজিং স্টার ক্লাবকে হারায়। সমান সংখ্যক খেলায় রাইজিং স্টার ক্লাবের এটি দ্বিতীয় পরাজয়। প্রথম খেলায় রাইজিং স্টার ৫০ রানের ব্যবধানে চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতির কাছে পরাজিত হলেও দ্বিতীয় খেলায় শক্তিশালী এফএমসি স্পোর্টস ক্লাবকে পাঁচ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়ায়। কিন্তু গতকাল তৃতীয় খেলায় নগর পিতার দলের কাছে ফের পরাজিত হয়।
এমএ আজিজ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে রাইজিং স্টার ৪১ রানের সূচনা পায়। তার মধ্যে আবু বক্কর ১৫ এবং আরাফাত খান ২৯ রান করেন। কিন্তু প্রথম সারির তিন ব্যাটম্যানদের ব্যর্থতায় রানের সংগ্রহটা ১৮২ রানের বেশি করতে পারেনি। তবে ছয় নম্বরে খেলতে নামা ওমর হাসান দায়িত্ব নিয়ে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংসটা না খেললে সংগ্রহ আরো যে কম হতো তাতে কোন সন্দেহ নেই। নয় নম্বরের নামা লাবিব কাদের করেন ৩২ রান। সিটি কর্পোরেশনের পক্ষে অধিনায়ক রনি চৌধুরী শিকার করেন একাই চার উইকেট। অন্যদের মধ্যে আশরাফুল কবির ও শহিদুল ইসলাম উভয়ে দুটি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে সিটি কর্পোরেশন একাদশ ৪৩.৪ ওভারে চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে অপরাজিত থাকেন মোজাহিদুল রানা। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান আশরাফুল হোসেন ২৩, মেহেদী হাসান ২৪ এবং অলরাউন্ডার শহিদুল ইসলাম অপরাজিত ৪৮ রান করেন। রাইজিংয়ের পক্ষে উইকেট চারটি তুলে নেন মনির আলম, শহিদুল, আসাদুর রহমান ও অলরাউন্ডার লাবিব কাদের।
এদিকে সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শহীদ শাহজাহান সংঘকে পাঁচ উইকেটে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় পেয়েছে পাইরেটস অব চিটাগাং। নিজেদের প্রথম খেলায় পাইরেটস অব চিটাগাং শিরোপাধারী চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে হারিয়ে লিগে শুভসূচনা করলেও শহীদ শাহজাহান সংঘ ব্রাদার্স ইউনিয়নের কাছেও হেরে যায়।
সকালে টস জিতে শহীদ শাহজাহান সংঘ আগে ব্যাট করতে নেমে দীর্ঘদিন নিজেদের দলে খেলা বোলার ইনজামামুল হকের বোলিং তোপে পড়ে ৪৩ রান তুলতেই ছয় উইকেট হারিয়ে বসে। তবে নিচের সারির দুই ব্যাটসম্যান জুলহাস সাগর ও শহিদুল ইসলামের ব্যাটিং দৃঢ়তায় কিছুটা মুখ রক্ষা হয়। কিন্তু শহিদুল ইসলাম ব্যক্তিগত ৫৭ সাজঘরের পথ ধরলে অন্য সতীর্থদের স্বল্প সময়ে প্যাভিলিয়নমুখি হতে বাধ্য করেন প্রতিপক্ষের আরেক বোলার অংশুমান ঘোষ পিটার। ৩৬.৫ ওভারে মাত্র ১৪২ রান তুলতেই সবকটি উইকেট হারায়। জুলহাস সাগর ৩৫ রানে অপরাজিত থাকেন। পাইরেটসের ইনজামামুল হক চারটি এবং অংশুমান ঘোষ তিনটি উইকেট শিকার করেন।
১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫১ রানে চার উইকেট হারিয়ে বসে পাইরেটস অব চিটাগাং। তবে পঞ্চম উইকেট জুটিতে দলতে জয়ের পথ দেখান শরিফুল ইসলাম ও রেজাউলের ব্যাট। রেজাউল ব্যক্তিগত ২৭ রানে ফিরলেও শরিফুল জয়ের জন্য অবশিষ্ট কাজটি সম্পন্ন করেন আশরাফুল আসিফকে নিয়ে। শরিফুল ৬২ এবং আশরাফুল ১৭ রানে অপরাজিত থাকেন। অন্যদের মধ্যে পেয়ার মোহাম্মদ সৌরভ ২৭ রান করেন। শহীদ শাহজাহান সংঘের পক্ষে শহিদুল, সাকিব, মহিউল ও জুলহাস সাগর একটি করে উইকেট নেন।
আজকের খেলা- এফএমসি স্পোর্টস বনাম চট্টগ্রাম আবাহনী (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম), চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি বনাম মুক্তিযোদ্ধা লাল (এম এ আজিজ)।