সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ বন্দরের পয়েন্ট কেড়ে নিল বিসিআইসি উত্তেজনা, মারাত্মক আহত গোলরক্ষক

3

 

এক দল ড্র দিয়ে, আরেক দল পরাজয় দিয়ে লিগ শুরু করলেও পর পর দু’ম্যাচ জিতে দু’দলই শিরোপা লড়াইয়ে শামিল ছিল। তবে নিজেদের ৪র্থ লিগ ম্যাচে বন্দর কতৃপক্ষ ক্রীড়া সমিতি ও বিসিআইসি ক্রীড়া সংসদ ১-১ গোলে ড্র করায় আরো দু’পয়েন্ট করে নষ্ট করেছে। ফলে ৪ ম্যাচ শেষে বন্দর ৮ ও বিসিআইসি ৭ পয়েন্ট সংগ্রহ করেছে। এ ড্র’র ফলে লাভবান হয়েছে ব্রাদার্স-১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার উপরে এখন আ জ ম নাছিরের দল।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে দুই অফিস দল শুরু থেকেই একে অপরের উপর প্রাধান্য বিস্তার করে খেলতে চেষ্টা করে। দু’দলই বেশ কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি করলেও দুর্বল ফিনিশিং এর কারণে প্রথমার্ধে কোন গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধে গোল আদায়ে দু’দলই মরিয়া হয়ে উঠে। এ সময় খেলোয়াড়দের মাঝে কিছুটা অসহিষ্ণুতাও দেখা যায়, যার ফলে ৯ বার হলুদ কার্ড দেখাতে হয় রেফারি ফরহাদকে।
১৮ মিনিটে এগিয়ে যায় বন্দর। এ সময় রাইট আউট পজিশন থেকে বন্দরের মামুনের নেয়া ফ্রি কিক বিসিআইসির গোলমুখে পড়লে গোলরক্ষক নূরুল করিম গ্রিপ করার আগেই ক্ষিপ্র গতির জিকো প্লেসিং হেড এ বল জড়িয়ে দেন (১-০)। শুধু গোল খেয়েই শেষ হয়নি বিসিআইসির, এ সময় জনৈক খেলোয়াড়ের কনুইয়ের আঘাতে মারাত্মক আহত হয়ে মাঠ ছাড়তে হয় এবারের লিগের অন্যতম সেরা গোলরক্ষককে। পরে জানা গেছে তার নাকে এবং মুখে প্রচুর রক্ত ঝড়েছে, সেলাই হয়েছে ৮টি। গোল খেয়ে হতোদ্যম না হয়ে ঠান্ডা মাথায় প্রতি আক্রমনে উঠে বিসিআইসি এবং তার সুফলও পায় তারা। ৪২ মিনিটে পরিকল্পিত আক্রমনে বন্দরের ডি বক্সে ঢুকে বিসিআইসির সেরা খেলোয়াড় আলী অত্যন্ত দর্শনীয়ভাবে দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককেও ডজ দিয়ে বল জালে জড়িয়ে দেন (১-১)।
এরপর বন্দরের একটি গোল বাতিল হয় অফসাইডের কারণে তবে তারা তীব্র প্রতিবাদ জানায়। দুই পয়েন্ট হারিয়ে ম্যাচ শেষে আরো আক্রমনাত্মক হয়ে উঠে বন্দর শিবির। বন্দরের অধিনায়ক, কোচ, ম্যানেজার, অফিসিয়াল এমনকি টিম বয়ও মাঠে ঢুকে রেফারিকে ঘিরে ক্ষোভ প্রকাশ করে। ইনজুরি টাইম কম খেলানো হয়েছে বলেও তারা প্রতিবাদ জানায়। লিগ আয়োজক কমিটি সংশ্লিষ্ট একজন এ আচরণকে ‘আন স্পোর্টিং’ আখ্যায়িত করে রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্ট দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।
ম্যাচসেরা বিসিআইসির সুমনের হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য নাসির মিয়া।
আজ দুইটি খেলা: সিটি কর্পোরেশন বনাম ব্রাদার্স (৩-৩০টা) ও কাস্টমস বনাম মুক্তিযোদ্ধা (৫-৩০টা)।