সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ পেনাল্টি মিস, প্রথমে গোল খেয়েও কাস্টমসকে হারিয়েছে বিসিআইসি

12

 

সিজেকেএস-সিডিএফএ জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের প্রথম ম্যাচে সিটি কর্পোরেশনের কাছে ০-৩ গোলে হারলেও ২য় ম্যাচেই ঘুরে দাড়িয়েছে বিসিআইসি ক্রীড়া সংসদ।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় প্রথমে পেনাল্টি মিস করে এবং এরপর প্রথমে গোল হজম করেও বিসিআইসি ক্রীড়া সংসদ ২-১ গোলে গত লিগের চ্যাম্পিয়ন কাস্টমস স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। এবারের লিগে নিজেদের প্রথম খেলায় কাস্টমস স্পোর্টস ক্লাব ৪-০ গোলে পুলিশের বিপক্ষে জয়লাভ করেছিল।
গতকাল দুই অফিস দলের খেলার শুরু থেকেই আক্রমন-প্রতি আক্রমন ছিল। তবে গোলের সুযোগ তেমন সৃষ্টি হয়নি। ৩৮ মিনিটের সময় বিসিআইসি আক্রমনে উঠে। দলের মানিকের প্রথম প্রচেষ্টা ব্যর্থ হলেও দ্বিতীয় দফায় কাস্টমসের সাগর সরকার তাকে বক্সে বাধা দেন। এ থেকে পেনাল্টি লাভ করে বিসিআইসি। তাদের শাকিল বাঁ পায়ে পেনাল্টি নেন। তার শট চলে যায় সাইডবার ঘেঁষে বাইরে। কাস্টমস বেঁচে যায়। পেনাল্টি থেকে বেঁচে গিয়ে ৪৩ মিনিটে কাস্টমসই খেলায় এগিয়ে যায়। বক্সে ঢুকে মো. ইমাম হোসেন কোনাকুনি শট নেন। বল বিসিআইসি কিপার নুরুল করিমের হাতে লেগে জালে ঢুকে যায় (১-০)। এ অর্ধের ইনজুরি সময়ে কাস্টমসের অমিত হাসানের শট রক্ষা করেন গোলরক্ষক নুরুল করিম। শেষ মিনিটেও তিনি আরেকটি কাস্টমস আক্রমণ ঠেকিয়ে দেন। এক গোলে এগিয়ে থাকা কাস্টমস স্পোর্টস ক্লাব দ্বিতীয়ার্ধে খেলতে নেমে শুরুতেই গোল হজম করে নেয় গোলরক্ষকের ব্যর্থতায়। কাস্টমস কিপার শিমুল কুমার দাশ বল নিয়ে ড্রিবলিং করছিলেন। বিসিআইসির আলী তার কাছ থেকে বল কেড়ে নিয়ে গোল শোধ করে দেন (১-১)। ৫ম মিনিটে বিসিআইসি কিপারের কাছ থেকে বল পেয়ে কাস্টমস অধিনায়ক জাহেদুল ইসলাম শট নেন। বল লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়। ১৬ মিনিটে বিসিআইসির আলির প্রচেষ্টাও ক্রসবারের উপর দিয়ে যায়। তবে ৪২ মিনিটে চমৎকার গোলের দেখা পান আলী। মাঝ মাঠ থেকে বল পেয়ে দু’তিনজনকে কাটিয়ে ডি বক্সে ঢুকে যান তিনি। সেখানে বাঁ পায়ের প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন (২-১)। পিছিয়ে পড়ে কাস্টমস খেলায় ফিরে আসার চেষ্টা করে। তবে তাদের বেশ কয়েকটি আক্রমন ব্যর্থ হয়ে গেলে পরাজয় বরণ করতে বাধ্য হয়। দুই খেলা শেষে উভয় দলের অর্জন ৩ পয়েন্ট করে।
অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিসিআইসি ক্রীড়া সংসদের মো. আলী। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব।
আজকের খেলা চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ বনাম চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। (বিকাল ৪টায়)