সিজেকেএস মেয়র গোল্ডকাপ আন্তঃওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের গ্রুপিং নির্ধারণ

28

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আর্থিক পৃষ্ঠপোষকতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন ৪১ টি ওয়ার্ডকে নিয়ে গতবারের ন্যায় সিজেকেএস আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আগামী ১৭ সেপ্টেম্বর থেকে আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সকাল ১১ টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাছির উদ্দীনের তত্ত¡াবধানে লটারির মাধ্যমে গ্রুপিং নির্ধারণ করা হয়। এসময় ৪১ ওয়ার্ডকে ১৩টি গ্রুপে বিভক্ত করা হয়।
এতে ‘এ’ গ্রুপে রয়েছে ১৫ নং বাগমনিরাম, ১০ নং উত্তর কাট্টলী ও ১৬ নং চকবাজার। ‘বি’ গ্রুপে ২০ নং দেওয়ান বাজার, ৪১ নং দক্ষিণ পতেঙ্গা ও ২৮ নং পাঠানটুলি। ‘সি’ গ্রুপে ২৫ নং রামপুর, ২৭ নং দক্ষিণ আগ্রাবাদ ও ৩ নং পাঁচলাইশ। ‘ডি’ গ্রুপে ৩৬ নং গোসাইল ডাঙ্গা ৩১ নং আলকরণ ৩৭ নং উত্তর মধ্যম হালিশহর। ‘ই’ গ্রুপে ২৯ নং পশ্চিম মাদারবাড়ী, ৩৩ নং ফিরিঙ্গী বাজার ও ৩৯ নং দক্ষিণ হালিশহর। ‘এফ’ গ্রুপে ১৪ নং লালখান বাজার, ৫ নং মোহরা ও ৩২ নং আন্দরকিল্লা। ‘জি’ গ্রুপে ১১ নং দক্ষিণ কাট্টলী, ৪০ নং উত্তর পতেঙ্গা ও ০৬ নং পূর্ব ষোলশহর। ‘এইচ’ গ্রুপে ২৪ নং উত্তর আগ্রাবাদ, ১৩ নং পাহাড়তলী ও ৩০ নং পূর্ব মাদারবাড়ী। ‘আই’ গ্রুপে ১২ নং সরাইপাড়া, ১৭ নং পশ্চিম বাকলিয়া ও ৪ নং চান্দগাঁও।
‘জে’ গ্রুপে ২১ নং জামালখান, ৯ নং উত্তর পাহাড়তলী ও ১৮ নং পূর্ব বাকলিয়া। ‘কে’ গ্রুপে ১ নং দক্ষিণ পাহাড়তলী, ৭ নং পশ্চিম ষোলশহর ও ৮ নং শুলকবহর। ‘এল ’ গ্রুপে ২২ নং এনায়েত বাজার, ২৩ নং উত্তর পাঠানটুলি, ০২ নং জালালাবাদ ও ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর এবং ‘এম’ গ্রুপে রয়েছে ১৯ নং দক্ষিণ বাকলিয়া, ২৬ নং উত্তর হালিশহর, ৩৪ নং পাথরঘাাঁ ও ৩৫ নং বক্সির হাঁ।
এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়রবৃন্দ, ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, ক্রীড়া বিষয়ক স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা ও প্রধান প্রকৌশলিগহ সিজেকেএস এর সহ সভাপতি মো: হাফিজুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য ও ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ প্রমুখ।
এসময় সিটি মেয়র সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, খেলাধুলায় হারজিত থাকবেই। উপবিধির সকল ধারা মেনে প্রত্যেককে সহনশীল হয়ে সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে এই টুর্নামেন্ট সমাপ্ত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। আগামী ১ সেপ্টেম্বর সকাল ১১টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সিটি মেয়রের উপস্থিতিতে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৪১টি ওয়ার্ডের কাউন্সিলর, মহিলা কাউন্সিলরবৃন্দ ও দলের প্রশিক্ষক, ম্যানেজার ও অধিনায়কসহ সিজেকেএস ফুটবল কমিটির সাথে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি

সিজেকেএস ২য় বিভাগ ক্রিকেট লিগ
সুপার ফোরে কর্ণফুলী ক্লাব
ক্রীড়া প্রতিবেদক
গ্রুআক্পস পর্বের তিন খেলার তিনটিতেই জিতে সিজেকেএস ২য় বিভাগ ক্রিকেট লিগের সুপার ফোর পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে কর্ণফুলী ক্লাব। পবিত্র ঈদুল আজহা ও ভারি বৃষ্টিতে বেশ কয়েকদিন বন্ধ থাকার পর গতকাল শুরু হওয়া গ্রুপ পর্বের খেলায় কর্ণফুলী ক্লাব চট্টগ্রাম আবাহনী জুনিয়রকে ৭৪ রানে হারিয়েছে। এর আগে তারা প্রথম খেলায় বক্সিরহাট ইয়ংমেনস ক্লাবকে আট উইকেটে এবং দ্বিতীয় খেলায় আবেদীন ক্লাব ১ রানে পরাজিত করে। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া চট্টগ্রাম আবাহনী জুনিয়র তাদের প্রথম খেলায় আবেদীন ক্লাবকে চার উইকেটে হারালেও দ্বিতীয় খেলায় বক্সিরহাট ইয়ংমেনসের কাছে পাঁচ উইকেটে হেরে যায়।
গতকাল টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ২২৭ রান তোলে কর্ণফুলী ক্লাব। দলের পক্ষে লোকমান আলী সর্বোচ্চ ৬৬, আবদুল মজিদ ২৩, সজিব মিয়া ২৪ ও মনিরুল ইসলাম ২৫ করেন। আবাহনী জুনিয়রের হয়ে মাইনুল ইসলাম তিনটি এবং ফয়জুল ইসলাম ও আরমান খান দুটি করে উইকেট নেন। পরে ২২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে আবাহনী জুনিয়রের ইনিংসের চাকা ৪৪.২ ওভারে ১৫৩ রানে থেমে যায়। দলের আরমান সর্বোচ্চ ৪১ এবং তানজিম কবির ২৫ রান করেন। কর্ণফুলী ক্লাবের পক্ষে মনিরুল ইসলাম ও মোরশেদ আল করিম তিনটি করে এবং কাজী মোহাম্মদ আজমল দুটি উইকেট নেন।