সিজেকেএস বাস্কেটবল লিগ আজ শুরু

7

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বাস্কেটবল লিগ আজ সিজেকেএস জিমনেশিয়ামে শুরু হচ্ছে। বিকাল ৪টায় প্রধান অতিথি থেকে লিগের উদ্বোধন করবেন সিজেকেএস সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। এবারের বাস্কেটবল লিগে পুরুষ বিভাগে ১৪টি ও মহিলা বিভাগে ৩টি দল অংশগ্রহণ করেছে। পুরুষ দলগুলোকে লটারির মাধ্যমে ৪ গ্রæপে ভাগ করা হয়। এর মধ্যে ‘এ’ গ্রুপে- ওপিএ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ও হালিশহর লাকী ক্লাব। ‘বি’ গ্রুপের হয়ে অংশ নিবে সিটি কর্পোরেশন একাদশ, অছি ক্লাব ও কল্লোল সংঘ, ‘সি’ গ্রুপে রয়েছে- ক্যাথলিক ক্লাব, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র, এমএইচ স্পোর্টিং ক্লাব ও চিটাগাং রয়েল ক্লাব এবং ‘ডি’ গ্রুপে খেলবে ফিরিঙ্গিবাজার লাকী স্টার ক্লাব, গোসাইলডাঙ্গা যুবকগোষ্ঠী, নোয়াপাড়া লায়ন্স ক্লাব ও মুক্তবিহঙ্গ।
পুরুষ লিগের ১ম পর্বে ১৮টি, সেমিফাইনালে ২টি এবং ফাইনালসহ মোট ২১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অন্যদিকে মহিলা বিভাগের ৩টি দল এমএইচস্পোর্টিং ক্লাব, ওপিএ ও পাইরেট্স অব চিটাগাং সরাসরি লিগ পদ্ধতিতে মোট ৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এবারের লিগের বাজেট ধরা হয়েছে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা যার মধ্যে এক লক্ষ টাকা প্রদান করেছে ৩য় বারের মত স্পন্সর এশিয়ান গ্রæপ। অবশিষ্ট টাকা সিজেকেএসের নিজস্ব তহবিল থেকে খরচ করা হবে।
সিজেকেএস বাস্কেটবল লিগ শুরুর প্রাক্কালে গতকাল বিকেলে সিজেকেএস কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্যসম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস বাস্কেটবল কমিটির সম্পাদক গোলাম মহিউদ্দীন হাসান। সিজেকেএস বাস্কেটবল কমিটির চেয়ারম্যান এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী এর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান এশিয়ান গ্রæপের পরিচালক মো. ইয়াকুব, সিজেকেএস সহ-সভাপতি আলহাজ দিদারুল আলম চৌধুরী ও মো. হাফিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাসেম, হাসান মুরাদ বিপ্লব, বাস্কেটবল কমিটির সদস্য প্রসেনজিৎ দত্ত রাজু, সিজেকেএস কাউন্সিলর লোকমান হাকিম মো. ইব্রাহীম, আবদুর রশীদ লোকমান প্রমুখ।