সিজেকেএস প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ অপরাজিত চ্যাম্পিয়ন কোয়ালিটি

20

বাংলাদেশ জাতীয় দাবা চ্যাম্পিয়ন গ্রান্ডমাস্টার রাজীব ও জাতীয় রানার আপ আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমানের সমন্বয়ে গঠিত আবেদীন ক্লাবকে পিছনে ফেলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে কোয়ালিটি স্পোর্টস ক্লাব। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং একেএম ফাউন্ডেশনের আর্থিক পৃষ্ঠপোষকতায় প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে কোয়ালিটি স্পোর্টস ক্লাব লিগের শেষ খেলায় গত বারের চ্যাম্পিয়ন বাকলিয়া একাদশকে ৩-১ পয়েন্টে পরাজিত করে ৭ খেলায় ৬ জয় ও এক ড্রয়ে ১৩ ম্যাচ পয়েন্ট ও ২০ গেইম পয়েন্ট অর্জন করে। ৭ খেলায় ৪টিতে জয় এবং ৩টিতে ড্র করে ১১ ম্যাচ পয়েন্ট ও ১৯.৫ গেইম পয়েন্ট নিয়ে অপরাজিত রানার আপ হয় আবেদীন ক্লাব। লিটল ব্রাদার্স ৩য় স্থানে, পাঁচলাইশ যুব সংঘ ৪র্থ, বাকলিয়া একাদশ ৫ম স্থানে, আগ্রাবাদ কমরেড ৬ষ্ঠ স্থান লাভ করে। এছাড়া পাথরঘাটা দূর্বার সাংস্কৃতিক গোষ্ঠী ৭ম ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ৮ম তথা সর্বশেষ স্থানে থেকে রেলিগেশন হয়েছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ৭ খেলায় ০ পয়েন্ট ও ২৮টি গেমে কোন জয় বা ড্র নেই। যা বাংলাদেশের দাবা লিগের ইতিহাসে কখনো হয়নি।
খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। দাবা কমিটির সহ-সভাপতি অধ্যাপক আবদুল আলীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তনিমা পারভীনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দাবা লিগের স্পন্সর এ কে এম ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব আবদুল কাদের ও বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী সদস্য, আন্তর্জাতিক দাবা সংগঠক মাহমুদা হক মলি।
এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য অহীদ সিরাজ চৌধুরী স্বপন, হাসান মুরাদ বিপ্লব, মো. দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, রেখা আলম চৌধুরী, রেজিয়া বেগম ছবি, কাউন্সিলর মাহবুব আলম, লোকমান হাকিম, দাবা কমিটির সহ সভাপতি মহসিন জামান পাপ্পু, যুগ্ম সম্পাদক রাকিবুল উল ইসলাম সাচ্চু, মো. আলী কায়ছার, সৈয়দ আব্দুল আহাদ, আবদুল মালেক, এস এম তারেক প্রমুখ।
বিশ^ দাবার নিয়ন্ত্রক সংস্থা ফিদে কর্তৃক অনুমোদিত আন্তর্জাতিক রেটিংপ্রাপ্ত লিগে ৮টি দলে ৪৪ জন দাবাড়ু অংশগ্রহণ করে এবং লিগটি সাত রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।