সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ টিকে গেল সাউথ এন্ড ক্লাব অবনমন নিশ্চিত ক্রিসেন্টের

26

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার(সিজেকেএস) ব্যবস্থাপনায়, মেসার্স বাকলিয়া কন্সট্রাশনের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস-বাকলিয়া কন্সট্রাকশন ৩য় বিভাগ ক্রিকেট লিগের রেলিগেশন পর্বের চতুর্থ খেলায় দ্বিতীয় জয় পেয়েছে সাউথ এন্ড ক্লাব। গতকাল তারা ক্রিসেন্ট ক্লাবকে ১৭৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।
এজয়ে গ্রুপ পর্বের ৩ ও রেলিগেশনে টানা দুই জয়ে ৯ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখেই আগামী মৌসুমে লিগে খেলা নিশ্চিত করেছে সাউথ এন্ড ক্লাব। অন্যদিকে গ্রুপ পর্ব থেকে টানা ৫ হারে লিগ থেকে ছিটকে গেছে ক্রিসেন্ট ক্লাব।
নগরের এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে নির্ধারিত ৪০ ওভারে ২৮৩ রানের সংগ্রহ দাঁড় করাতে সমর্থ হয়। দলীয় ১ রানে প্রথম উইকেট হারিয়ে হোঁচট খেলেও দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ১০২ রানে যোগ করে। তৃতীয় উইকেট জুটিতে আসে ৬৩ রান। ৯৭ রানের সংগ্রহ এনে দেয় চতুর্থ উইকেট জুটিতে। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান আসে আওসাফ হোসেনের ব্যাট থেকে। মো. সুমন করেন ৬৬ ও হাসিবুল হাসান ৫৭ রানে ইনিংস খেলেন। এছাড়া জিয়াউল করিম ৩৩ রান করেন। ক্রিসেন্টের লিগের ওয়াহিদ মুরাদ ৩টি ও আশরাফুল সম্রাট ১টি উইকেট নেন।
২৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০৬ রানে অলআউট হয় ক্রিসেন্ট ক্লাব। দলটির ব্যাটাররা শুরু থেকে এক প্রান্ত দিয়ে নিয়মিত উইকেট বিসর্জনে ব্যস্ত থাকলেও অন্য প্রান্তে একাই ব্যাট চালিয়ে গেছেন ওপেনার আনাফ খান। দলীয় ৮৭ রানে তার ব্যক্তিগত অর্ধশতক তোলার পর তাকে উইকেট ছেড়ে চলে আসতে হয়। তার আগে ৬টি উইকেট খুইয়ে আসে দলীয় সতীর্থরা। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান আসে আমিনুলের ব্যাট থেকে। সাউথ এন্ড ক্লাবের হয়ে সুমন ও মুক্তার ৩টি করে উইকেট নেন। অন্যদের মধ্যে হাসিবুব ও সাকিব ১টি করে উইকেট শিকার করেন।
আজ সুপার ফোরের তৃতীয় খেলায় লড়বে কোয়ালিটি ব্লুজ ও ইয়ংস্টার ক্লাব। এর মধ্যে দুই দলেরই একটি করে জয় আছে। আজকের খেলায় বিজয়ী দল চ্যাম্পিয়ন হওয়ার পথে এক পা এগিয়ে থাকবে।