সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট শুরু শতদল ক্লাবের শুভসূচনা

7

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও কনফিডেন্স সিমেন্ট লি. এর আর্থিক পৃষ্ঠপোষকতায় মুজিববর্ষ সিজেকেএস-কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগ গতকাল শুরু হয়েছে। সকালে এমএ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি থেকে লিগের উদ্বোধন করেন সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস। বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লি: এর জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) মো: শহিদুল ইসলাম। সিজেকেএস সহ-সভাপতি আলহাজ দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন কনফিডেন্স সিমেন্ট লি: এর ম্যানেজার মিরাজুর রহমান, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য গোলাম মহিউদ্দীন হাসান, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, সিজেকেএস কাউন্সিলর সাইফুল্লাহ চৌধুরী, ফারুক জামান, রায়হান উদ্দিন রুবেল, আব্দুর রশিদ লোকমান, অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ প্রমুখ।
উদ্বোধনী দিনে দুইটি খেলা নিষ্পত্তি হয়। ১ম খেলায় শতদল ক্লাব ৪৪ রানে বাংলাদেশ রেলওয়ে এসএ’কে পরাজিত করে। টস জিতে আগে ব্যাট করে শতদল ক্লাব সবকটি উইকেট হারিয়ে ৪৯.২ ওভারে ১৮২ রান সংগ্রহ করে। দলের হয়ে হান্নান সর্বোচ্চ ৫৪ ও ফজলে দায়ান ২৮ রান করে। রেলওয়ের পক্ষে মমতাজুল হুদা আয়াস ও আল সাইফ অন্তর তিনটি করে, জাহেদুল হোসেন ইমন দুটি উইকেট নেন। ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ রেলওয়ে এসএ ৪৩.৪ ওভারে ১৩৮ রানে অলআউট হয়। শতদল ক্লাবের পক্ষে সাকিব হোসেন ৪টি এবং হান্নান তিনটি উইকেট নেন।
দিনের ২য় খেলায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ৮ উইকেটে নিমতলা লায়ন্স ক্লাব কে পরাজিত করে। টস জিতে নিমতলা লায়ন্স ক্লাব আগে ব্যাট করতে নেমে ৯০ রান সংগ্রহ করতে সবকটি উইকেট হারায়। দলের পক্ষে মোবারক হোসেন লিমন ৩৪ এবং এ এল সিয়াম ২০ রান করেন। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে শাহাদাত তিনটি এবং জুবায়ের ও নান্না দুটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ১৬.৩ ওভারে দুই উইকেট হারিয়ে ৯৫ রান তুলে জয় নিশ্চিত করে। বিজয়ী দলের পক্ষে সাফায়েত ইফতি ২৪ এবং সুমন ও সুদীপ্ত উভয়ে ৩১ রানে অপরাজিত ছিলেন।