সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ ইস্পাহানির কাছে ৩০ রানে হেরে অপরাজিত তকমা হারাল ব্রাদার্স

14

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে এবারের আসরে উড়তে থাকা ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে থামিয়ে দিয়েছে ইস্পাহানি স্পোর্টিং ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল পঞ্চম রাউন্ডের খেলায় তারা ৩০ রানে ব্রাদার্সকে হারিয়ে চমক দেখায়। এতে টানা চার খেলায় জয় পাওয়া কমলা জার্সির দল প্রথম পরাজয়ের দেখা পেল। আর এ নিয়ে টানা দুই জয় পেল ইস্পাহানি স্পোর্টিং ক্লাব। উল্লেখ্য, প্রিমিয়ার লিগে এখনো একমাত্র অপরাজিত দল শিরোপাধারী আবাহনী।
টস জিতে ব্রাদার্স দলপতি মমিনুল হক সৌরভ প্রথমে ইস্পাহানিকে ব্যাট করতে পাঠান। ওপেনার ফারদিন হাসান (৯২ বলে ১০ চারে ৬৭), তওসিফ (৫৭), মিডল অর্ডার রাহুতুল ফেরদৌস ( ৬৪ বলে ৬৫*), অধিনায়ক ইমরুল করিম (২১ বলে ২৫) ও আবদুল্লাহ আল মামুনের (১৩ বলে ৩ ছক্কা ও ২ চারে ৩০) দৃঢ়তায় ৫০ ওভারে ৫ উইকেটে ২৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে। ২৮ রানে ওপেনার জয় ফিরে গেলে ফারদিন ও তওসিফ দলীয় রান ১২২-এ পৌঁছে ইনিংসের ভিত মজবুত করেন। ব্রাদার্সের আরমান ৫৯ রানে ২, আল-আমিন ৪৫, ইকবাল ৬১ ও নকিব ৬ রানে ১টি করে উইকেট লাভ করেন।
জবাবে জয়ের আভাস দিয়েও ৪৭.৫ ওভারে ২২৮ রানে গুটিয়ে গেছে ব্রাদার্সের ইনিংস। দলীয় ৩৩ রানে প্রথম ও ৬৩ রানে দ্বিতীয় উইকেট পতনের পর ওয়ান ডাউনে নামা প্রান্তিক নেওয়াজ (৭৬ বলে ৬৫) ও শিশির দাশ (৪৬) প্রতিরোধ গড়ে দলীয় স্কোর ১৫৪-এ (২৬.১ ওভারে) নিয়ে যান। এরপর মোমিনুল-লিমন সর্তকতার সাথে রানের চাকা ঘুরাতে থাকেন। ৪৫ ওভারে সফল বোলার ইমরুল করিমের বলকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি সীমানায় বদলি ফিল্ডার নোমানের হাতে বন্দী হওয়ার আগে ২৮ রান করেন। একই ওভারে ইমরুল নবাগত ব্যাটার নাবিলকে লেগবিফোর করে ফিরিয়ে দিলে ফলাফল ইস্পাহানির দিকে চলে আসে। এ ওভারে শেষ বলে জায়েদউল্লাহকে বোল্ড করে ইমরুল তৃতীয় উইকেট শিকার করেন। লিমন করেন ২৬ রান, ২০ রান আসে অতিরিক্ত থেকে। শেষ পর্যন্ত ২৪৫ রানে শেষ হয় মোমিনুলদের ইনিংস। সফল বোলার স্পিনার ইমরুল করিম ২৪ ও ইফতেখার সাজ্জাদ রনি ৪৫ রানে ৩টি করে, জনি ৩১ ও শরিফ ৪১ রানে ২টি করে উইকেট নেন। আজ পঞ্চম পর্বের ৫ম দিনের খেলায় চসিক একাদশ ও মোহামেডান ক্লাব প্রতিদ্ব›িদ্বতা করবে।