সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ শাহজাহান সংঘকে হারিয়ে জয়ের ধারায় পাইরেটস

19

ক্রীড়া প্রতিবেদক

শক্তিশালী দল গড়ে শিরোপার প্রত্যাশায় জয় দিয়ে শুরু করলেও পরপর তিন ম্যাচে হেরে ক্রিকেটামুদে দর্শকদের বিস্মিত করেছিল কন্টিন্টোল গ্রæপ পরিচালিত পাইরেটস অব চিটাগাং। তবে স্বস্তির খবর, স্বনামখ্যাত ক্রিকেট সংগঠক আহসান ইকবাল আবিরের দল জয়ের ধারায় ফিরেছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগে ৫ম রাউন্ডের খেলায় শহীদ শাহজাহান সংঘকে ১৪ রানে হারিয়ে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে পাইরেটস অব চিটাগাং।
খেলায় টস জিতে শাহজাহান সংঘ দলপতি প্রথমে পাইরেটসকে ব্যাট করতে পাঠায়। মিডলঅর্ডার ব্যাটার নাঈম ইসলাম (৬২), মাহমুদুল হাসান (৪০), আলাউদ্দিন বাবু (৪৪), আল হোসাইন (৩১) ও সাদমানের (২০) রানের উপর ভর করে নির্ধারিত ৪৭ ওভারে ৭ উইকেটে ২২১ রান করে। শাহাজাহান সংঘের গালিব ১৫, রাতুল ইরফান ৩৯, সাজ্জাদুর ২৪, হুমায়ন ৪৭ ও মুশফিকুর ৪১ রানে ১টি করে উইকেট লাভ করেন।
জবাবে ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পতিত হয় শাহজাহান সংঘ। ষষ্ঠ জুটিতে মুশফিকুর- গালিব প্রতিরোধ গড়ে তোলেন। এ জুটি দলীয় স্কোর ১৪২-এ পৌঁছে দিয়ে বিচ্ছিন্ন হন। মুশফিকুর ৫৮ ও গালিব ১৮ রান করে আউট হলে শেষ পর্যন্ত টেল এন্ডার হুমায়ুন (২২*), রাতুল ইরফান (১২) ও অতিরিক্ত ৩১ রানে জয়ের আশা জাগে। কিন্তু ৪৭ ওভারে ৮ উইকেটে ২০৭ রান করে তাদেরও থামতে হয়। এর আগে নিশাত ২১, নাঈম ১৩ ও সাজ্জাদ ১৪ রান যোগ করেন। পাইরেটস দলের সাজিদ আবদুল্লাহ ২৫ রানে ৩, বেলাল ২৭ রানে ২, নাঈম ৪৮ ও রুবেল ২৮ রানে ১টি করে উইকেট লাভ করেন। আজ পঞ্চম রাউন্ডের তৃতীয় খেলায় ফ্রেন্ডস ক্লাব ও রাইজিং স্টার ক্লাব প্রতিদ্ব›িদ্বতা করবে।