সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগ আবাহনীর সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি বন্দরও

11

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর সামনে এবারও কেউই দাঁড়াতে পারছেনা। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বন্দর কতৃপক্ষ ক্রীড়া সমিতিকে ৬২ রানে পরাজিত করে তারা টানা পঞ্চম জয়ে শীর্ষস্থান বজায় রেখেছে। সমসংখ্যক ম্যাচে এটি বন্দরের তৃতীয় পরাজয়।
টস জিতে বন্দর অধিনায়ক প্রথমে আবাহনীকে ব্যাট করতে পাঠান। শুরুতে ১১ রানে উদ্বোধনী ব্যাটার তাজুল ও হান্নানের উইকেট হারিয়ে বসে শিরোপাধারীরা। ১০০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে থাকলেও ষষ্ঠ জুটিতে সাজ্জাদুল হক রিপন ও তরুণ ইমরানের প্রতিরোধে দলীয় ইনিংস ২২৫ রানে গিয়ে পৌঁছে। ৪ ছক্কা ও ৫ বাউন্ডারিতে অধিনায়ক রিপন ৬৩ বলে ৭৫ এবং আগের ম্যাচের সর্বোচ্চ রান সংগ্রাহক ইমরান ৭২ বলে ২ ছক্কা ও ৩ বাউন্ডারিতে ৭২ বলে ৫৭ রান করেন। এছাড়া টেলএন্ডার মাহিন ৩ ছক্কা হাকিয়ে ৯ বলে ২৪, রাকিবুল ২ বাউন্ডারিতে ৫ বলে ১১ রান করে দলীয় ইনিংসকে ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ রানে নিয়ে যান। এর আগে শাহাদাত দিপু ৪৩ ও অলরাউন্ডার শোয়াইব ৩০ রান করে মজবুত ইনিংসে অবদান রাখেন। বন্দরের ইনজামামুল ৫৪ রানে ৩, আরিফ ৪৬ ও নাহিদুজ্জামান ৫৩ রানে ২টি করে উইকেট নেন।
জবাবে শুরুটা ভালো করেও ৪৫.২ ওভারে ২০৩ রানে থামে বন্দরের ইনিংস। উদ্বোধনী ব্যাটার নাজিমউদ্দিন সাব্বির (২৬) ও মো. সাব্বির (৩৮) ১৩ ওভারে ৭০ রান তুলে বিচ্ছিন্ন হন। ৭১ রানে দ্বিতীয় উইকেটের পতনের পর আর কোন জুটি উল্লেখযোগ্য রান তুলতে পারেনি। এছাড়া মামুন ৩২, কাদের রাসেল ২৯, মঈন খান ২৯, রতন ১৫ ও ইনজামামুল হক ১৩ রান করেন।
বোলারদের মধ্যে আবাহনীর আবু বক্কর জীবন ৩৯ ও রাকিবুল ২৩ রানে ৩টি করে, শোয়াইব ৪৮ রানে ২ ও হান্নান ২০ রানে ১টি উইকেট শিকার করেন। আজ পঞ্চম রাউন্ডের দ্বিতীয় খেলায় শহীদ শাহজাহান সংঘ ও পাইরেটস অব চিটাগাং প্রতিদ্ব›িদ্বতা করবে।