সিজেকেএস ইস্পাহানি কর্পোরেট টি-২০ ক্রিকেট ১২ জানুয়ারি শুরু

56

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ইস্পাহানী গ্রæপ অব কোম্পানিজ এর আর্থিক পৃষ্ঠপোষকতায় সিজেকেএস ইস্পাহানি কর্পোরেট টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আগামী ১২ জানুয়ারি বেলা সাড়ে ১২ টায় এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি থেকে টুর্নামেন্টের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান মীর্জা সালমান ইস্পাহানি। উক্ত টুর্নমেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো: এফ.এম.সি গ্রুপ, ইস্পাহানি গ্রুপ, কন্টিনেন্টাল গ্রুপ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ ও মাশ ইন্টারন্যাশনাল।
সরাসরি লিগ পদ্ধতিতে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ১২টা। আবার ১টা হতে ৪টা পর্যন্ত। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ও ২য় স্থান অর্জনকারী ফাইনাল খেলায় উত্তীর্ণ হবে এবং সর্বনিম্ন স্থান অর্জনকারী দল পরবর্তী বছর এই টুর্নামেন্টে অংশগ্রহণের যোগ্যতা হারাবে।
সদ্য সমাপ্ত প্রিমিয়ার লিগ হতে ৭০ জন বাছাইকৃত খেলোয়াড় থেকে ৭ ক্যাটাগরিতে ৫ জন করে মোট ৩৫ জন খেলোয়াড় নির্ধারণ করা হবে। প্রতিটি দল প্রতিটি ক্যাটাগরি হতে ১ জন করে মোট ৭ জন খেলোয়াড় দলভুক্ত করতে পারবে। টুর্নামেন্টকে আকর্ষণ করার লক্ষ্যে বহিরাগত কোটায় প্রতিটি দলে বাধ্যতামূলক ২ জন খেলোয়াড় অংশগ্রহণ করাতে হবে। প্রতিটি দল মোট ১৫ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করতে পারবে। তবে ক্যাটাগরি থেকে ৭ জন এবং বহিরাগত কোটার ২ জন খেলোয়াড় তালিকাভুক্ত হওয়ার অবশিষ্ট ৬ জন খেলোয়াড় বাছাইকৃত ৭০ জন ক্যাটাগরির (৩৫ জন খেলোয়াড় ছাড়া) খেলোয়াড়ের মধ্য থেকে দলভুক্ত করতে পারবে। বাছাইকৃত ৭০ জন খেলোয়াড়ের তালিকার বাহির হতে কোন খেলোয়াড় এই টুর্নামেন্টের কোন খেলায় অংশগ্রহণ করতে পারবে না। চট্টগ্রামের ঐতিহ্যবাহী ব্যবসায়ী প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীজ উক্ত টুর্নামেন্টের স্পন্সরের সম্মতি প্রদান করেছেন।