সিগারেট লুটের আসামির তথ্যে অস্ত্রের সন্ধান

11

নগরীর পোস্তারপাড় এলাকায় আবুল খায়ের গ্রূপের পরিবেশক খাজা ট্রেডার্সের গুদাম থেকে ৩৩ লাখ টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত দলের ব্যবহৃত অস্ত্রশস্ত্রের সন্ধান পেয়েছে পুলিশ। রিমান্ডে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মামলার প্রধান আসামি নূর নবীর দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ গতকাল বৃহস্পতিবার ভোরে মো. নাসির নামে ডাকাতচক্রের এক সদস্যের বাসায় অভিযান চালিয়ে দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড কার্তুজ ও একটি কিরিচ জব্দ করেছে।
সিএমপির ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, ডাকাত দলের সর্দার নূর নবীর দেয়া তথ্যে নগরীর চান্দগাঁও থানাধীন শঙ্কর দেওয়ানজীর হাট এলাকার একটি বাসায় অভিযান চালানো হয়। ওই বাসায় নূর নবীর ঘনিষ্ঠ সহযোগী নাসির থাকেন। সেখানে তল্লাশি চালিয়ে দু’টি দেশি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড কার্তুজ ও একটি কিরিচ জব্দ করা হলেও ডাকাত দলের সদস্য নাসিরকে পাওয়া যায়নি।
এর আগে গত ২৭ মে ভোর রাতে নগরীর পোস্তারপাড়ে সংঘবদ্ধ একদল ডাকাত আবুল খায়ের টোব্যাকো কোম্পানির পরিবেশক খাজা ট্রেডার্সের গুদামের ভেতরে একটি ছোট কক্ষে স্টোরকিপারকে আটকে রেখে ৩৩ লাখ টাকা বাজারমূল্যের ৯৪ কার্টন সিগারেট লুটে নিয়ে পিকআপে বোঝাই করে পালিয়ে যায়। এ ঘটনার তিন দিন পর গত ৩১ মে রাতে গোপন তথ্যের ভিত্তিতে জেলার সীতাকুন্ডের বাড়বকুন্ড এলাকা থেকে সিগারেট লুটে সম্পৃক্ততার অভিযোগে ডাকাতচক্রের সর্দার নূর নবী (৩০) কে গ্রেপ্তার করে পুলিশ। সেখান থেকে তাকে নিয়ে পুলিশ কুমিল্লার স্টেশন রোডের একটি মুদি দোকানে গিয়ে হাজির হয়। মুদি দোকানদার মো. শাহজাহান (৬০) ও তার বিশ্ববিদ্যালয় পড়ুয়া সন্তান এনায়েত উল্লাহ শান্ত (২৬) ডাকাত নূর নবীর কাছ থেকে ১৯ লাখ টাকায় লুণ্ঠিত সিগারেটগুলো কিনে নিয়েছিলেন। চোরাই সিগারেট কেনার অভিযোগে পুলিশ পিতা-পুত্রকেও গ্রেপ্তার করে।