সিএসওদের শক্তিশালীকরণ বিষয়ক বিভাগীয় কমিটির সংবাদ সম্মেলন

21

কোষ্ট ট্রাস্ট এর সহায়তায় স্থানীয়করণের আন্তর্জাতিক প্রতিজ্ঞাসমূহ অনুসরণ করে স্থানীয় এনজিও ও সুশীল সমাজের সংগঠনকে (সিএসও) শক্তিশালীকরণ বিষয়ক চট্টগ্রাম বিভাগীয় কমিটির আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান সম্মেলন কক্ষে ‘স্থানীয় সিএসও/ এনজিওদের মানবিক উন্নয়ন কার্যক্রমে সম-অংশীদার হিসেবে নেতৃত্বে আসতে সবার সহযোগিতা চাই’ শীর্ষক আয়োজনে ইপসা’র প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ এর সঞ্চালনায় ধারণাপত্র পাঠ করেন ইপসা’র ম্যানেজার মো. আলী শাহিন।
সভাপতি জেসমিন সুলতানা পারু বলেন, এ প্রসঙ্গে আগামী ৬ জুলাই ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশনে দিনব্যাপি বাংলাদেশের স্থানীয় এনজিওদের একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। যেখানে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্যানেল আলোচকদের মধ্যে অর্থনীতিবিদ ও পরিবেশবিদ ড. খলিকুজ্জামান আহমদ ও জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিজ মিয়া সাপো উপস্থিত থাকবেন। সমাপনী বক্তব্য দেবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন স্বনীল বাংলাদেশ ফাউন্ডেশন পরিচালক মোহাম্মদ আলী, ইপসা’র প্রোগ্রাম অফিসার সাদিয়া তাজিন। বিজ্ঞপ্তি