সিইউডিএস’র বিতর্ক প্রতিযোগিতা আজ

6

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) প্রতিষ্ঠার ২৫ বছর উদ্যাপনকে সামনে রেখে প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় আমন্ত্রণমূলক সনাতনী বিতর্ক প্রতিযোগিতা ২০২১’। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যুক্তিবাদী ও মুক্তবুদ্ধির চর্চা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সিইউডিএস সব সময় আয়োজন করে এসেছে বিতর্ক কর্মশালা, নভিস বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা, ইন্টার্নাল ইত্যাদি। এরই ধারাবাহিকতায় সিইউডিএস এবার ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে ভার্সিটিভিত্তিক স্বনামধন্য সংগঠনগুলোকে নিয়ে একটি বিতর্ক প্রতিযোগিতা উপহার দেওয়ার।
প্রতিযোগিতাটি আজ ২৭ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিতর্কের পদ্ধতি থাকবে সনাতনী। আমন্ত্রিত ৮টি স্বনামধন্য ক্লাবের প্রতিযোগীরা সিইউডিএস কর্তৃক আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারী দলগুলো হলো : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বন্ধুসভা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তিমঞ্চ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিএনসিসি সেনা শাখা, চিটাগং ইউনিভার্সিটি সাইন্টিফিক সোসাইটি, আইইআরডিসি, পিএডিএফ, এমএসএলপি।
প্রতিযোগিতাটিতে ৩টি রাউন্ড থাকবে। প্রিলিমিনারি রাউন্ডে প্রতিযোগী ৮টি দল সেমিফাইনাল এর জন্য লড়বে। পরবর্তীতে সেমিফাইনালের ৪টি দল থেকে ফাইনালে বিজয়ী দল ও রানার্স আপ নির্বাচিত করা হবে। বিজ্ঞপ্তি