সিআইইউ’র ‘ল’ ফেস্ট উৎসবে ভবিষ্যৎ আইনজীবীদের ভিড়

14

 

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ‘গ্র্যাজুয়েশন সেরেমনি অ্যান্ড ল ফেস্ট’ উৎসব গত বৃহস্পতিবার সকালে নগরের আগ্রাবাদের একটি হোটেলের হলরুমে অনুষ্ঠিত হয়। এতে আগামি দিনের আইনজীবীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। সিআইইউ’র স্কুল অব ল নতুন-পুরোনো সব শিক্ষার্থীর জন্য এই উৎসবের আয়োজন করে।
দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের শুরুতেই ছিল আলোচনা সভা। প্রধান অতিথির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে। তার সঙ্গে দিন দিন বিস্তৃত আইন বিষয়ের পরিধি। জীবনের প্রতিটি ধাপেই রয়েছে এই বিষয়ের ভূমিকা। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, একজন আইনজীবীকে মানুষের জন্য কাজ করার পাশাপাশি একজন গবেষক হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করতে হয়। সভাপতির বক্তব্যে সিআইইউর স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক জাকির হোসাইন আইনের শিক্ষার্থীরা ভবিষ্যতে একজন সফল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হবেন- এমন আশাবাদ ব্যক্ত করেন।
দুই শিক্ষার্থী আতিয়া এবং মাসমিনের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ‘ল’ ফেস্ট উৎসবের আহ্ববায়ক সাবেক ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী, বর্তমান ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন, সাবেক শিক্ষার্থী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মুহাম্মদ ছালামত উল্লাহ, আইনজীবী মাহফুজা আজীজ, আবু দাউদ, জারীন তাসনিম প্রমুখ। অনুষ্ঠান পৃষ্ঠপোষকতায় ছিল লংকাবাংলা ফাইন্যান্স, ইস্টার্ন রিফাইনারী লিমিটেড, মেরসিসাইড কনসালটেন্সি, সুপার পেট্রোকেমিক্যাল লিমিটেড এবং রিলায়েন্স সিকিউরিটিজ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ, গান ও ব্যান্ডসঙ্গীত পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি