সিআইইউতে বই পড়ার অভ্যাস গড়তে ব্যতিক্রমী আয়োজন

10

 

ক্যাম্পাস লাইফের প্রথম সেমিস্টারটা দেখতে দেখতেই চলে গেছে ওদের। তবে শিক্ষকদের সঙ্গে পড়ালেখা আর আড্ডা চলেছে সমান তালে। চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছেন দ্বিতীয় সেমিস্টারে। এই নিয়ে ভীষণ উচ্ছ¡সিত তারুণ্যের স্বপ্নবাজ দল।
এসব ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে গত ১৮ সেপ্টেম্বর নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের ক্লাস কক্ষে উপহার হিসেবে বই তুলে দেন ইংরেজি বিভাগের শিক্ষকরা।
ব্যতিক্রমী এই আয়োজনে নিজেদের অনুভূতিতে শিক্ষার্থীরা বলেছেন, ক্যাম্পাস লাইফের সময়টা নাকি খুব অল্পতেই ফুরিয়ে যায়। লাইব্রেরি, ক্লাস-পরীক্ষা আর ব্যাগ কাধে নিয়ে বাসা থেকে ভার্সিটিতে আসা যাওয়া- যাপিত জীবনে কখন যে সময়গুলো চলে গেল টেরই পেল না কেউ!
বই প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর অ্যাডভাইজার অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বর্তমান ডিন ড. শাহ আহমেদ, প্রভাষক শাকিলা মোস্তাক এবং আশিকুর রহমান।
ডিন ড. আহমেদ বলেন, বই পড়া একটি পুরোনো ঐতিহ্য। আজকের শিক্ষার্থীরা অবশ্য বই খুব কমই পড়ে। তাদের ভেতর এই ভালো অভ্যাসটি গড়ে তুলতে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীর হাতে বোস অ্যান্ড স্টার্লিং এর দি এলিমেন্টস অব রেটোরিক অ্যান্ড প্রসোডি বইটি উপহার হিসেবে তুলে দেওয়া হয় বলে জানান তিনি। বিজ্ঞপ্তি