সিআইইউতে করোনাকালীন ক্যারিয়ার ভাবনা অনুষ্ঠান

8

করোনায় স্থবির জনজীবন। থমকে গেছে পুরো বিশ্ব। তাতে কী আটকে রাখা যায় তারুণ্যের গতিকে! বাড়িতে বসেই ক্যারিয়ার নিয়ে নতুন ছক কষছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) শিক্ষার্থীরা।
কেমন হবে আগামি দিনের ক্যারিয়ার, প্রস্তুতি নেওয়ার ধরন কী, কীভাবে সময়ের সঙ্গে সিলেবাসের সমন্বয় করা যাবে-এমন বিষয়গুলো নিয়েই স¤প্রতি সিআইইউর ক্লাব সংগঠন বিজনেস স্টুডেন্টস সোসাইটি (বিএসএস) অনলাইনে ‘করোনাকালীন ক্যারিয়ার ভাবনা ও প্রস্তুতি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।
এতে সিআইইউর শিক্ষার্থীরা ছাড়াও ক্যারিয়ার নিয়ে চট্টগ্রামের বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানটি বিজনেস স্টুডেন্টস সোসাইটি ও সিআইইউর ফেসবুক পেইজে একসঙ্গে প্রচার করা হয়।
অনুষ্ঠানে আলোচকের বক্তব্যে র‌্যাংকস এফসি’র সিইও তানভীর শাহরিয়ার রিমন বলেন, করোনার এই সময়ে মানসিক ফিটনেস খুব জরুরি। ফেসবুক ও লিংকডইনে আপডেট থাকার পাশাপাশি শিক্ষার্থীদের টাইম ম্যানেজমেন্ট করে দক্ষতা বাড়াতে হবে।
দি ওয়েস্টিনের সাবেক প্রধান মানবসম্পদ কর্মকর্তা ও বর্তমানে ঢাকার এসইবিএল ডি এক্স গ্রুপের জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড এডমিন) মনোয়ার হোসেন বলেন, ক্যারিয়ার নিয়ে প্রস্তুতি নেওয়ার আগে এক বছরের একটা পরিকল্পনা তৈরি করতে হবে। এই সময়ের মধ্যে সে কী কী অর্জন করবে তার লক্ষ্য নির্ধারণ করা থাকবে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা ক্যারিয়ার নিয়ে তাদের ভাবনার কথা তুলে ধরেন। পরে আলোচকরা সেগুলোর জবাব দেন। পুরো আয়োজনের সঞ্চালনায় ছিলেন সিআইইউর দুই ছাত্রী সারা দিলশাদ ও আফসানা ফাইরুজ।
বিজনেস স্টুডেন্টস সোসাইটির ফ্যাকাল্টি ইনচার্জ ও প্রভাষক সায়ীদ হাসান বলেন, এই ধরনের অনুষ্ঠান আগামি দিনে ক্যারিয়ার গড়তে শিক্ষার্থীদের আত্মবিশ^াস বাড়িয়ে দেবে। তাদের চিন্তার প্রসার ঘটাবে।
বিজনেস স্টুডেন্টস সোসাইটির সাধারণ সম্পাদক তাহমিনা ইয়াসমিন শামা সামনে আরও বড়পরিসরে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান। বিজ্ঞপ্তি