সিআইইউতে উৎসব মুখর পরিবেশে অ্যাডমিশন উইক

6

 

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবল ইচ্ছা, সচেতন অভিভাবকদের আগ্রহ আর কর্তৃপক্ষের নিরাপদ ব্যবস্থাপনা নিশ্চিতের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) গতকাল থেকে শুরু হয়েছে ‘সিআইইউ অ্যাডমিশন উইক, অটাম ২০২১’। করোনাভাইরাসের এই দুর্যোগে পড়ালেখার গতি নিয়ে যেখানে পরিবারের সবাই চিন্তিত, তখন সিআইইউর এই ধরনের ভর্তি কার্যক্রম ছাত্র-ছাত্রীদের স্বপ্ন পূরণে মাইলফলক হয়ে কাজ করবে বলে মনে করছেন শিক্ষানুরাগীরা। গতকাল সকালে বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, করোনার এই দুঃসময়ে শিক্ষার্থীদের পড়ালেখার পাঠ পিছিয়ে যাবে তা কখনই কাম্য নয়। সিআইইউর অ্যাডমিশন উইক নিছক কোনো ভর্তি কার্যক্রম নয়, এই ধরনের আয়োজন মেধা বিকাশে জ্ঞানের নতুন দিগন্ত।
অনুষ্ঠানে সিআইইউর বিভিন্ন স্কুলের ডিন, বিভাগীয় প্রধান, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশ নেন। কর্তৃপক্ষ জানান, নগরের জামালখান ক্যাম্পাসে আগামি ১৪ অক্টোবর পর্যন্ত চলবে এই ভর্তি কার্যক্রম। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিক্ষার্থীরা এখানে পাবেন অটাম সেমিস্টারের স্পট অ্যাডমিশন, সেমিস্টার ফি ওয়েভার, ফ্যাকাল্টি মিট, ক্যাম্পাস ভিজিট, ক্যারিয়ার আড্ডা, ক্যাম্পাস জব, স্কলারশীপ ও বিদেশের বিভিন্ন খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানান তথ্য। কঠোর সচেতনতা ও সামাজিক দূরত্ব মেনে-ই সিআইইউর অ্যাডমিশন উইকের আয়োজন করা হয়েছে বলে জানান অনুষ্ঠানের আহŸায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার।
বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল’ প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ ও ০১৮৪৪-২১৬৬৬০ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ক্যাম্পাসের ঠিকানা: সিআইইউ ক্যাম্পাস, মিনহাজ কমপ্লেক্স, ১২ জামাল খান রোড, চট্টগ্রাম। ওয়েবসাইট: www.ciu.edu.bd বিজ্ঞপ্তি