সালাহদের আর্সেনাল পরীক্ষা আজ

11

চলতি ইপিএলে নিজেদের প্রথম ম্যাচেই জিতেছে লিভারপুল ও আর্সেনাল। শনিবার মাঠের লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে নামবে এই দুই দল। ম্যাচ মাঠে গড়ানোর বহু আগে থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।
উনাই এমরির গানার্স এ বারের লিগ দুরন্ত শুরু করেছে। বাইরের মাঠে হারিয়ে এসেছে নিউক্যাসল ইউনাইটেডকে। এমিরেটসে নিজেদের মাঠে জয় পেয়েছে বার্নলির বিরুদ্ধে।
গতবার আর্সেনালের এমরির প্রথম মৌসুমে কিন্তু লিভারপুলের সঙ্গে খেলার অভিজ্ঞতা একেবারে ভাল নয়। গত ডিসেম্বরে তারা হেরেছিল ১-৫। হ্যাটট্রিক করেছিলেন লিভারপুলের রবের্তো ফির্মিনো। অ্যানফিল্ডেও আর্সেনাল দু’বার হেরেছে। তবে তারপর কেটেছে অনেকটা সময়। এমরির জমানায় আর্সেনাল উন্নতি করছে ক্রমশ। এখন দেখার শনিবার তারা বদলা নিতে পারে কি না।
ফুটবল বিশ্লেষকেরা বলছেন, রিয়াল মাদ্রিদ থেকে লোনে আসা দানি সেবায়োসের জন্যই এই মৌসুমে অন্য রকম লাগছে আর্সেনালকে। অবশ্য বেশ ভাল শুরু করেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইসও। সঙ্গে নজর কাড়ছেন উইঙ্গার নিকোলাস পেপে। তার সঙ্গে পিয়ের-এমরিক আবুমেয়ংয়ের যুগলবন্দি অন্য দলের কাছে আতঙ্কের কারণ হয়ে উঠতে পারে।
ফ্রান্সের ক্লাব লিল এর থেকে এই মৌসুমে আর্সেনালে সই করেছেন পেপে।
আর্সেনালের বিরুদ্ধেও লিভারপুল পাচ্ছে না তাদের প্রথম গোলরক্ষক অ্যালিসন বেকারকে। শুরু করবেন সেই স্পেনের আদ্রিয়ানই। তবে সব অবস্থায় শনিবার লিভারপুলকেই ফেভারিট ধরা হচ্ছে। কারণ তাদের আক্রমণে রয়েছে তিন জন অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন ফরোয়ার্ড সাদিয়ো মানে, মুহাম্মদ সালাহ এবং রবের্তো ফির্মিনো
গত বারের খেলা ধরলে লিভারপুল ইপিএলে টানা ১১ ম্যাচ জিতেছে। চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন। লিগে তারা শেষ হেরেছিল ২০১৭ সালের এপ্রিলে। ডাচ কিংবদন্তি রুদ খুলিট পর্যন্ত বলেছেন, ইউরোপের সব ক্লাবের উচিত লিভারপুল-মডেল অনুসরণ করা।