সাধারণ সম্পাদকে আগ্রহ আবু তৈয়বের

40

আগামী ৭ই ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন। বিভিন্ন কারণে এবারের সম্মেলন বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ফটিকছড়ি থেকে সভাপতি পদে প্রার্থী না হলেও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে দু’জনের নাম শোনা যাচ্ছে। একজন হলেন আ.লীগ নেতা, সাবেক ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, অপরজন সাবেক ছাত্রনেতা, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এইচএম আবু তৈয়ব। উত্তর জেলার আওতাধীন সাত উপজেলা থেকে অন্তত ৫ডজন নেতা এ পদে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় এ পদটিতে কে আসছে তা নিয়ে আলোচনার চলছে। এছাড়া সভাপতি পদে বর্তমান সভাপতি (ভারপ্রাপ্ত) ফজলে করিম চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম দু’জনের একজন নির্বাচিত হবেন তা অনেকটা নিশ্চিত। এদিকে এটিএম পেয়ারুল ইসলাম ফটিকছড়ির একটি গণমাধ্যমকে স¤প্রতি দেওয়া সাক্ষাৎকারে বলেছেন- গ্রæপিং, দলাদলি করে সাধারণ সম্পাদক হওয়ার ইচ্ছা নেই তার। তবে দলের হাইকমান্ড তাকে যোগ্য মনে করে পদটি দিলে তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
অপরদিকে ফটিকছড়ির বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব উত্তর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক পদ পেতে মরিয়া হয়ে উঠেছেন। ইতোমধ্যে তিনি পদটি পেতে দলের হাই কমান্ডের সাথে জোর লবিং চালিয়ে যাওয়ার পাশাপাশি তার কর্মী সমর্থকেরা জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি এইচ এম আবু তৈয়ব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ আ.লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক কর্মকাÐ জনসাধারণের কাছে তুলে ধরার পাশাপাশি চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে এবং তৃণমূল নেতা-কর্মীদের দাবির প্রেক্ষিতে আগামী উত্তর জেলা আওয়ামী লীলের সম্মেলনে আমি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবো। তবে সম্মেলনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থী তালিকাও দীর্ঘ হচ্ছে। শেষতক সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে শেষ হাসি কে হাসছেন তার জন্য অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।