সাত প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা

10

নিজস্ব প্রতিবেদক

রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে নগরীর রিয়াজউদ্দিন বাজার ও ফলমন্ডিতে অভিযান পরিচালনা করেছেন বাজার মনিটরিং টিমের সদস্যরা। এসময় বিভিন্ন অপরাধে ৭ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সহকারী কমিশনার ভ‚মি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
জানা গেছে, অভিযানে ক্রয়-বিক্রয় রশিদ দেখাতে না পারায় সবুর স্টোরকে ৫ হাজার টাকা, আলিফা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা, মিজান এন্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা, মায়েদা ট্রেডার্সকে ৩০ হাজার টাকা, আলী জেনারেল ট্রেডিংকে ১০ হাজার টাকা, এরাবিয়ান সুপার শপকে ১০ হাজার টাকা ও জিহাদ এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক পূর্বদেশকে বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বেশি দামে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কি না তা তদারকি করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
অভিযানে রিয়াজউদ্দিন বাজারে ফলের দোকান, খেজুরের দোকান, চালের দোকান, মুদির দোকান এবং সবজির বাজারে জিনিসপত্রের ক্রয় ও বিক্রয়মূল্যে অসঙ্গতি আছে কি না তা দেখা হয়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই রাখার কারণে সেমাইগুলো নষ্ট করা হয়।
এছাড়া নগরীর স্টেশন রোডে অবস্থিত দেশের অন্যতম বৃহৎ ফল ও খেজুরের আড়তে মনিটরিং টিম বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমসহ অন্যান্য সদস্যবৃন্দ।