সাতকানিয়ায় মাউন্টেন বাইক চ্যাম্পিয়নশিপ শুরু

32

পূর্বদেশ অনলাইন
বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের তারাখোলাতে বারকোড প্রেজেন্টস চট্টগ্রাম মাউন্টেন বাইক চ্যাম্পিয়নশিপ ২০২১’ শুরু হয়েছে।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল পৌনে ৯টায় মোহাম্মদপুর নতুন পাড়া থেকে শুরু হওয়া প্রতিযোগিতায় ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রামসহ সারাদেশের ৯৪ জন মাউন্টেন বাইক রেসার অংশ নিয়েছেন।

তারা সাত ল্যাপে ৪২ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবেন।
অদম্য আগামীর উপদেষ্টা সাজেদুল হক বলেন, সাতকানিয়ার ইতিহাসে প্রথমবারের মতো মাউন্টেন বাইক চ্যাম্পিয়নশিপ আয়োজন করা হয়েছে।

স্থানীয়রা এটা নিয়ে খুবই আনন্দিত।
রেস বাংলাদেশ এর পরিচালক ও প্রোগ্রাম ডিরেক্টর এমএ আশেক চৌধুরী আপন বলেন, মাউন্টেন বাইক চ্যাম্পিয়নশিপে ৯৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছেন।

দুর্গম পাহাড়ে পথে নতুন রেস ট্র্যাকে প্রতিযোগীরা অংশগ্রহণ করে আনন্দিত। এই পথে বার বার রেস ট্র্যাকে অংশগ্রহণ করতে চাই।
রেস বাংলাদেশের আয়োজনে সারাদেশে বাইসাইকেল রেস আয়োজনের তৃতীয় জেলা হিসেবে চট্টগ্রামে এ প্রতিযোগিতা হচ্ছে। পরিবেশবান্ধব সাইকেল ব্যবহারে প্রচার ও তরুণ সমাজকে সুস্থ থাকার জন্য সাইক্লিংয়ে আগ্রহী করে তুলতে এ প্রতিযোগিতার আয়োজন।

প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় রয়েছে বারকোড রেস্টুরেন্ট গ্রুপ, অদম্য আগামী, বাংলাদেশ এলিমেন্টারি স্কুল, ম্যাস্কিউলিন, আরবিডি শপ চট্টগ্রাম, সাইকেল মেকানিক্স, প্যাডেল অ্যান্ড গিয়ার, ক্যাম্প ফায়ার, এডভারগো স্পোর্টস অ্যান্ড ফ্যাশন ওয়্যার, নিউ রেডিও ভয়েস। কমিউনিটি পার্টনার হিসেবে রয়েছে সাইক্লিং গ্রুপ এফএনএফ রাইডার্স ও দ্বিচক্রযান।