সাতকানিয়ায় বিএনপি-জামায়াত নেতারাই আসামি

10

নিজস্ব প্রতিবেদক

সাতকানিয়ায় পূজামন্ডপের অস্থায়ী তোরণ ভাঙচুরের ঘটনায় বিএনপি ও জামায়াতের ৪২ জনের নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ। এছাড়া অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। গত শুক্রবার রাতে সাতকানিয়া থানায় মামলাটি করা হয়।
এজাহারভুক্ত আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক, সাতকানিয়া উপজেলা জামায়াতের সাবেক আমির মাওলানা আবুল ফয়েজ, সাবেক সাধারণ সম্পাদক মোজাফ্ফর আহমদ, সাতকানিয়া উপজেলা জামায়াতের বর্তমান আমির মাওলানা কামাল উদ্দিন, সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ মুজিবুর রহমান।
গতকাল রবিবার পর্যন্ত পুলিশ এ মামলায় তারেক হোসেন, মনিরুল হাসান ও আবদুল্লাহ তুষার নামে তিন তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, পূজামন্ডপে হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। জড়িত কাউকে ছাড় দেয়া হবে না।
জানা যায়, কুমিল্লার ঘটনার জেরে গত শুক্রবার বেলা আড়াইটার দিকে উপজেলার দক্ষিণ কাঞ্চনার জোটপুকুরিয়া বাজার এলাকায় ৭০-৮০ জন ব্যক্তি একটি মিছিল বের করেন। এ সময় তারা পার্শ্ববর্তী শিব-দুর্গা মন্দির এলাকার দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। পরে তারা পুলিশের দিকে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এরপর তারা সাতকানিয়া-বাঁশখালী সড়কের জোট পুকুরিয়া বাজার এলাকায় শিব-দুর্গামন্দির পূজামন্ডপের অস্থায়ী তোরণটি ভাঙচুর করে পালিয়ে যান।
এদিকে মামলায় বিএনপির নেতা-কর্মীদের আসামি করার প্রতিবাদ জানিয়ে দলটির দক্ষিণ জেলা বিএনপির আহব্বায়ক আবু সুফিয়ান বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করতে সাতকানিয়াসহ বিভিন্ন থানায় করা মামলায় বিএনপির নেতা-কর্মীদের আসামি করা হয়েছে। আমরা এর নিন্দা করছি।