সাতকানিয়ায় দুবাই প্রবাসীর বাড়িতে চুরি

3

সাতকানিয়া প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়ায় দুবাই প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত শনিবার রাত থেকে গতকাল রবিবার ভোররাতের মধ্যে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তাঁতী পাড়ায় এ ঘটনা ঘটে। চোরের দল বাড়ির লোহার দরজার তালা ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে স্টীলের ও কাঠের আলমিরা ভেঙ্গে ১৩ ভরি স্বর্ণ, নগদ ৯৩ হাজার টাকা ও ৩২ হাজার টাকা মূল্যমান জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। চুরির শিকার বাড়ির মালিক হলেন দুবাই প্রবাসী আবদুল আলম ও তার ভাই শাহ আলম। প্রবাসী আবদুল আলমের ছেলে রবিউল আলম রাকিব জানান, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় বাড়ির দরজা-জানালা সব বন্ধ করে বাড়ির সবাই চট্টগ্রাম শহরে যাই। একইদিন বেলা ১২ টার দিকে আমার চাচী হাছিনা আক্তার উনার বাবার বাড়িতে বেড়াতে যান। এর পরদিন ২০ এপ্রিল সকালে আমার চাচা শাহ আলম নিজ কর্মস্থলে চট্টগ্রামে যাওয়ার জন্য শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়িতে এসে দেখতে পান আমাদের বসতবাড়ির লোহার দরজার তালা ভাঙা। পরে দেখা যায় ঘরের ভেতর আলমিরাসহ আসবাবপত্র সব তছনছ অবস্থায় পড়ে আছে। ঘরে রক্ষিত আমাদের দুই পরিবারের ১৩ ভরি স্বর্ণ, নগদ ৯৩ হাজার টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে।
ক্ষতিগ্রস্ত শাহ আলম জানান, এই ঘটনায় থানায় অভিযোগ করেছি। চোরের দল বাড়ির সব সম্পদ চুরি করে নিয়ে গেছে।
স্থানীয় ইউপি সদস্য মহি উদ্দীনও চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দীন জানান, বাড়িতে কেউ ছিল না। আমি আমার এলাকাবাসীকে বলে আসছি, ঘরে কেউ না থাকলে চেয়ারম্যানকে বিষয়টি জানান। আমরা চৌকিদার দিয়ে হলেও বাড়িগুলো তদারকিতে রাখবো।
সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইকরামুজ্জামান বলেন, চুরি হওয়া বাড়িতে কেউ ছিল না। বাড়ির বেশ কিছু জিনিসপত্র তছনছ করে ফেলা হয়েছে। ক্ষতিগ্রস্তরা থানায় অভিযোগ দায়ের করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে আসামিদের গ্রেপ্তার করবো।