সাতকানিয়ায় জেলা পরিষদের উচ্ছেদ অভিযান

15

সাতকানিয়া দীঘির পাড়ে জেলা পরিষদের জায়গায় অবৈধ দখলে থাকা ২৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় গত মঙ্গলবার সকাল ১১টায়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী।
উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম, সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহর সহ অন্যান্যরা। উচ্ছেদ অভিযান সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় সমাপ্ত হয়। উল্লেখ্য, সাতকানিয়া দীঘির পাড়ে জেলা পরিষদ নির্মিত একটি সুপার মার্কেট বিদ্যমান। এর বিপরীত পাশের্^ রাস্তার উপর জেলা পরিষদের জায়গায় দুস্কৃতকারীরা ২৪টি অবৈধ স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিল। এতে উক্ত রাস্তা দিয়ে যান চলাচল বিঘিœত হয়ে জনগণ বেশ ভোগান্তি পোহাচ্ছিল।
তাছাড়া এসব অবৈধ দোকানদারদের কারণে দীঘির পরিবেশ নষ্ট হচ্ছিল এবং জেলা পরিষদও ন্যায়সঙ্গত খাজনা থেকে বঞ্চিত হয়ে আসছিল। এর পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম জেলা পরিষদ উক্ত অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের উদ্যোগ গ্রহণ করে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা মেজিস্ট্রেটকে পত্র মারফতে অনুরোধ জানায়। যার ধারাবাহিকতায় এ অভিযান পরিচালিত হয়। বিজ্ঞপ্তি