সাতকানিয়ায় ওএমএস’র চাল কালোবাজারে!

21

সাতকানিয়ায় সরকারি (ওএমএস) চাউল বিক্রির সময় চরতী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আব্দুর রশিদকে (৩২) জরিমানা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এসময় ৭ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।
গতকাল বুধবার সকালে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অভিযানে উপজেলা খাদ্য কর্মকর্তা তপন কুমার বড়ুয়া উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সরকারি চাউল বিক্রির অপরাধে বিক্রেতাকে জরিমানা করলেও চরতী ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুল মোমেন প্রকাশ মনু মিয়ার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।
এ বিষয়ে ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, ডিলার আব্দুল মোমেনের কাছ থেকে নিয়েই আব্দুর রশিদ সরকারি চাউলগুলো কালো বাজারে বিক্রি করছিল। আব্দুল মোমেনকে ঘটনাস্থলে পাওয়া না গেলেও তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।
সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সোয়া ১০টার সময় ইউএনও নজরুল ইসলাম অভিযান চালিয়ে আব্দুর রশিদকে আটক করে এবং তার হেফাজতে থাকা ৭ বস্তা সরকারি চাউল জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আব্দুর রশিদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আব্দুর রশিদ উপজেলার চরতী ইউনিয়নের ৬নং ওয়ার্ড দুরদুরী এলাকার সামশুল আলম সওদাগরের ছেলে।
ইউএনও নজরুল ইসলাম বলেন, চরতী ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুল মোমেন সরকারি ওএমএসের চাউল গরীব লোকজনকে না দিয়ে চড়ামূল্যে তা আব্দুর রশিদের মালিকানাধীন চরতী দুরদুরী বাজারে এহছান স্টোর নামীয় দোকান থেকে বিক্রি করছিল। ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তার কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ডিলার আব্দুল মোমেনের বিষয়ে ইউএনও বলেন, সে একজন ধূর্ত লোক। তাকে ডিলার থেকে বরখাস্ত করে আইনের আওতায় আনা হবে।