সাতকানিয়াকে বন্যা দুর্গত এলাকা ঘোষণার দাবি

71

১৭ জুলাই বুধবার সকাল ১০টায় সাতকানিয়াকে সরকারিভাবে বন্য দুর্গত এলাকা ঘোষণা করার জন্য এবং বিত্তশালীদের প্রতি দূর্গতদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়া এক মানববন্ধন সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের উদ্যোগে কলেজ সম্মুখ রাস্তায় অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ মোহাম্মদ তফাজ্জল হোছাইনের সভাপতিত্বে ও অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীনের সঞ্চালনায় এক সভায় প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি নুরুল আবছার চৌধুরী। এ সময় অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক রুহুল কাদের, অধ্যাপক মুহাম্মদ জয়নাল আবেদীন, অধ্যাপক মিজানুর রহমান ও কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

রাঙ্গুনিয়ায় ৩ সপ্তাহ ধরে নিখোঁজ
স্কুল ছাত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় প্রায় ৩ সপ্তাহ ধরে নিখোঁজ শিলকের হামিদ শরীফ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী সানজিদা আকতার (১৪)। সে রাঙ্গুনিয়ার শিলক ইউনিয়নের পশ্চিম শিলক তেলিপাড়া গ্রামের প্রবাসী মো. সেকান্দর মিয়ার মেয়ে। তবে তারা বর্তমানে মরিয়ম নগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্ব সৈয়দবাড়ী নানার বাড়িতে বসবাস করে আসছিল। নানার বাড়ি থেকেই সানজিদা আকতার বিদ্যালয়ে যাওয়া আসা করত। পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৬ জুন সকালে সানজিদা আকতার বিদ্যালয়ের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় এবং যথা সময়ে বাড়িতে না ফিরলে অধ্যয়নরত বিদ্যালয় এবং আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজাখোঁজি করলেও কোথাও খোঁজ মেলেনি। ওই দিন রাঙ্গুনিয়া থানায় বিষয়টি অবহিত করে একটি সাধারণ ডায়রি(জিডি) করে তার মা ফেরদৌস বেগম। নিখোঁজ সানজিদার বড়ভাই মোহাম্মদ আরিফ জানায়, “আমরা এক ভাই এক বোন। সানজিদা নিখোঁজের ৩ সপ্তাহ পার হলেও এখনও কোন খোঁজ না মেলায় আম্মু খুবই ভেঙে পড়েছেন। সানজিদার একটি কল পেলেও আমরা নিজেকে শান্তনা দিতে পারতাম।” রাঙ্গুনিয়া শিলক তদন্ত কেন্দ্রের এসআই মজিবুর রহমান জানান, রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়রি নেওয়া হয়েছে। নিখোঁজ সানজিদা আক্তারের সন্ধানে অভিযান অব্যাহত আছে।

ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম
দক্ষিণ জেলার কমিটির
সাথে মতবিনিময়
­
বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার দ্বি-বার্ষিক সম্মেলনে অধ্যাপক আবুল মনসুর দৌলতি সভাপতি ও অধ্যক্ষ আল্লামা হাফেজ আহম্মদ আল-কাদেরী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সম্প্রতি এক বিবৃতিতে ইসলামী ফ্রন্ট বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি স ম এনামুল হক ও সাধারণ সম্পাদক মো. আখতার হোসাইন তালুকদার এই অভিনন্দন জানান। এছাড়া ইসলামী ছাত্রসেনা বোয়ালখালী উপজেলার সভাপতি আলী ইমতিয়াজ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাকও শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। বিজ্ঞপ্তি

সাতকানিয়া বন্যার্তদের পাশে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগ

সাতকানিয়া পৌরসভা ছাত্রগীলের পক্ষ থেকে সাতকানিয়া বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের আহবায়ক মো. ইদ্রিচ, যুগ্ম আহবায়ক মো. সাখাওয়াত হোসেন, পৌরসভা ছাত্রলীগ নেতা আই.ইউ মাহিম, মো. হাসান মুরাদ, মো. সাজেদুল্লাহ আবিরসহ সকল নেতৃবৃন্দ। এই সময় শিক্ষা শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের আহবায়ক এবং যুগ্ম আহবায়ক বক্তব্য কালে বলেন অসহায় পানিবন্দী পরিবারের সদস্যদের দুঃখ দুর্দশার কথা বিবেচনা করে সমাজের বিত্তশালীদের স্ব স্ব স্থান থেকে নিজস্ব উদ্দ্যেগে ত্রাণ সামগ্রী নিয়ে এগিয়ে আসার আহবান জানায়।

চন্দনাইশ শহিদ মুরিদুল আলম সড়ক পানির নীচে

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক শহিদ মুরিদুল আলম, চন্দনাইশ-বৈলতলী-পটিয়া জেলা মহাসড়ক দু’টি বিগত ৫ দিন ধরে ৫ ফুট পানির নীচে তলিয়ে রয়েছে। ফলে এ সকল সড়কের ৩০ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানিয়েছেন সড়ক ও জনপদ বিভাগ। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ব্যস্ততম সড়ক গাছবাড়িয়া কলেজ গেইট থেকে বরকল ব্রীজ পর্যন্ত শহিদ মুরিদুল আলম সড়কের চন্দনাইশ পৌরসভার মহিলা মাদ্রাসা থেকে বরকল ব্রিজ পর্যন্ত ৭ কি:মি: সড়ক গত ৫ দিন ধরে বন্যার পানিতে তলিয়ে রয়েছে।
একইভাবে চন্দনাইশ, বৈলতলী, পটিয়া সড়কের প্রায় ১১ কি:মি: সড়ক একইভাবে ৪ থেকে ৫ ফুট পানির নীচে তলিয়ে রয়েছে। ফলে এ সকল সড়কে সাধারণ মানুষের চলাচল ব্যহত হচ্ছে। পাশাপাশি এ দু’টি সড়ক পানির নীচে তলিয়ে থাকার কারনে প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানিয়েছেন সড়ক ও জনপদ বিভাগ।