সাজেকে পর্যটকদের গাড়ির সময়সূচি নিয়ে নতুন নির্দেশনা

2

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির সাজেকে আগত পর্যটকদের গাড়ি প্রবেশের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচী অনুযায়ী সাজেক থেকে বাঘাইহাটে গাড়ি চলাচলের সময় সকাল ১০টা এবং দুপুর ২টা নির্ধারণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার থেকেই পরিবর্তিত সময়সূচী কার্যকর করা হয়েছে জানা গেছে। সাজেক জোন কমান্ডার মেজর আকতার বিন মুকতাদিরুল গানিউল রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়।
সাজেকগামী পর্যটকদের গাড়ি ছাড়ার সময় সাড়ে ১০ টার পরিবর্তে বেলা ১১টা করা হয়েছিল। কিন্তু গত ২৬ ডিসেম্বর বাঘাইহাট জোন কমান্ডারের কাছে সাজেক কটেজ মালিক সমিতির দেওয়া আবেদনের পরিপ্রেক্ষিতে আবারো বাঘাইহাট আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের সকালের গাড়ি ছাড়ার সময় ১১টার পরিবর্তে ১০টা এবং সাজেক থেকে বাঘাইহাটের গাড়ি ছাড়ার সময় বিকেল ৩ টার পরিবর্তে ২টা করা হয়।
সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দূর্গম রাস্তায় দুর্ঘটনা রোধে গাড়ির গতি সীমিত রাখাসহ বাঘাইহাট আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের চলাচলের সময় বেলা ১১ টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকেলে ফেরার সময় ৩ টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে।
পাশাপাশি সাজেকগামী এবং সাজেক থেকে আগত সব যানবাহনকে নির্ধারিত স্থানে সাড়ে ৯ টার মধ্যে উপস্থিত হতে নির্দেশ দেওয়া হয়। যদি কোনো যানবাহন নির্ধারিত সময়ে উপস্থিত হতে ব্যর্থ হয় তবে তাদেরকে পরবর্তী দলের সঙ্গে গমনাগমন করার জন্য বলা হয়েছে।