সাগরিকায় প্রস্তুতি ম্যাচে শান্তর আক্ষেপ

12

 

সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চারদিনের সাদা পোশাকের ম্যাচ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে ৯৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন বাংলাদেশ ‘এ‘ দলের শান্ত। ৪ রানের জন্য বাঁহাতি এই ব্যাটসম্যানের সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপের দিনে ৫ উইকেটে ২৬০ রান করেছে বাংলাদেশ ‘এ’ দল। অন্যদের মধ্যে সাদমান ইসলাম ৫৮ করেছেন।
এদিন টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ‘এ’ দল শুরুটা রাঙাতে পারেনি। ইনিংসের ষষ্ঠ ওভারেই পেসার সুমন খানের বলে ব্যক্তিগত ১৫ রান করে সাজঘরের পথ ধরেন ওপেনার সাইফ হাসান। এরপর তিনে নেমে সাদমানকে সঙ্গে নিয়ে দারুণ এক জুটি গড়েন শান্ত। এই জুটি থেকে আসে ১২৩ রান। ১৩৩ বলে ৫৮ রান করার পর স্পিনার হাসান মুরাদের বলে আউট হন সাদমান।
এদিনও ব্যর্থতার পরিচয় দেন চারে নামা ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। ২৬ বলে ৯ রান করে আউট হন। তবে দারুণ ব্যাটিং করতে থাকা শান্ত প্যাভিলিয়নের পথে হেঁটেছেন সেঞ্চুরি হাতছাড়া করার আক্ষেপ নিয়ে। ৯৬ রান করা বাঁহাতি এই ব্যাটসম্যানকে ফেরান মাহমুদুল হাসান। পাঁচে নামা চট্টগ্রামের ছেলে ইয়াসির আলি রাব্বি ২১ রান করে আউট হলেও মুনিম শাহরিয়ারকে (১৫*) নিয়ে ২৮ রানে অপরাজিত রয়েছেন বন্দরনগরীর আরেক প্রতিনিধি ইরফান শুক্কুর। এইচপি দলের হয়ে একটি করে উইকেট নিয়েছেন মাহমুদুল, সুমন, রেজাউর রহমান এবং মুরাদ।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ‘এ’ দল- ২৬০/৫ (ওভার ৯০) (শান্ত ৯৬, সাদমান ৫৮, শুক্কুর ২৮*, ইয়াসির ২১, শাহরিয়ার ১৫*, মিঠুন ৯, সাইফ ১৫, মাহমুদুল ১/২৪, মুরাদ ১/৪০, সুমন ১/৪২, রেজাউর ১/৬৮)