সাউদার্ন ভার্সিটিতে নবীনদের বরণ

2

নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র স্প্রিং সেমিস্টার-২০২৩ এর নবীনবরণ অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে রবিবার স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক। উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, কলা, সমাজবিজ্ঞান এবং আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, রেজিস্ট্রার মো. নুর আহমেদ এবং বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, সাউদার্ন এর আঙিনায় তোমাদের স্বাগতম। এটা তোমাদের প্রতিষ্ঠান, তোমরাই বিশ^বিদ্যালয়কে হৃদয়ে ধারণ করে এগিয়ে নিয়ে যাবে। নিয়মিত চর্চার মাধ্যমে মেধাকে শাণিত করতে হবে। মনে রাখবে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হচ্ছে বিশ^বিদ্যালয় জীবন, এ সময়টা নির্ধারণ করে দেবে তোমাদের ভবিষ্যত লক্ষ্য। মেধা কমবেশি সবার একই রকম, যারা পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে মেধার সঠিক ব্যবহার করতে পারবে তারাই সফল হবে। আমি মনে করি সাউদার্ন এর দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য তোমাদের স্বপ্ন পূরণে সহায়ক হবে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আসল কাজ হচ্ছে নিয়মিত অধ্যয়ন, শ্রেণিকক্ষে শিক্ষকদের পাঠদানে মনযোগ দিয়ে বিষয়গুলোকে আয়ত্বে নিয়ে আসা। প্রত্যেক শিক্ষার্থীর জন্য ডিগ্রি অর্জনের সময়গুলো খুব গুরুত্বপূর্ণ। কারণ যে যতবেশি জানবে চাকরি বা প্রতিযোগিতার বিশে^ সে এগিয়ে থাকবে। লক্ষ্য অর্জনের জন্য তোমাদের যেকোনো সহযোগিতায় সাউদার্ন সব সময় পাশে থাকবে। যে স্বপ্ন নিয়ে আজ থেকে তোমাদের যাত্রা শুরু হলো তা যেন সত্যিকার অর্থে পূর্ণতা লাভ করে তার জন্য অনেক অনেক শুভ কামনা। তোমাদের স্বপ্ন পূরণে সবসময় সাউদার্ন ইউনিভার্সিটি পাশে থাকবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী। নিজেদের বক্তব্যে নবীনরা জানান তাদের অনুভূতি এবং প্রবীণরা বর্ণনা করেন অভিজ্ঞতা। পরে সাংস্কৃতিক বিভিন্ন পরিবেশনা উপভোগ করেন উপস্থিত সকলে। বিজ্ঞপ্তি